রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে সফল হবে পোশাক শিল্প: প্রধান উপদেষ্টা

রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে সফল হবে পোশাক শিল্প: প্রধান উপদেষ্টা

দেশের তৈরি পোশাক শিল্প ২০৩০ সাল নাগাদ ১০০ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সদস্যদের সঙ্গে মতবিনিময়ে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ড. ইউনূস বলেন, ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য সব সরকারি প্রতিষ্ঠানে যেসব সংস্কার করা প্রয়োজন, সবই বর্তমান সরকার করবে। সরকার পোশাক শিল্পকে এগিয়ে নেয়ার জন্য যা যা করা দরকার, সবই করবে।

এছাড়া আন্তর্জাতিক গণমাধ্যমকে ব্যবহারের মধ্যদিয়ে দেশের পোশাক শিল্পের ব্র্যান্ডিং এবং পোশাক শিল্পের বিরাজমান সমস্যা সমাধানে টাস্কফোর্স গঠনেরও আশ্বাস দেন প্রধান উপদেষ্টা।

তিনি আশা করেন, বর্তমান সরকার ও পোশাক উদ্যোক্তারা মিলে সম্মিলিতভাবে এ শিল্পকে, জাতীয় অর্থনীতিকে তথা নতুন বাংলাদেশকে বহুদূর এগিয়ে নেবে।

বিজিএমইএ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন- সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি আরশাদ জামাল (দীপু), সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, সহ-সভাপতি রকিবুল আলম চৌধুরী প্রমুখ।