ঈদের দিন লম্বা সময় ঘুমোবো: সামিরা খান মাহি

সামিরা খান মাহি

মডেল-অভিনেত্রী সামিরা খান মাহিকে এবারের ঈদে এক ঝাঁক নাটকে দেখা যাবে। বিশেষত্ব হচ্ছে- এবার সব মিলিয়ে নয়জন ভিন্ন সহ-অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন তিনি। নিজের কাজ, ঈদ পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে দ্য মিরর এশিয়ার সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী

দ্য মিরর এশিয়া: ঈদের কাজের প্রসঙ্গ দিয়েই শুরু করি। নিশ্চয়ই খুব ব্যস্ত সময় গেল কিছুদিন?

সামিরা খান মাহি: মোটামুটি ব্যস্ত একটা সময়ই গেছে। শেষ দেড় মাস তো কাজ নিয়েই থেকেছি।

দ্য মিরর এশিয়া: এবার কতগুলো নাটকে দেখা যাবে আপনাকে?

সামিরা খান মাহি: বেশ কিছু কাজই করেছি। ১০-১২টা নাটক আসছে আমার। নিলয় আলমগীর, মুশফিক আর ফারহান, খাইরুল বাশার, মোশাররফর করিম, প্রান্তর দস্তিদার, আরশ খানসহ মোট নয়জন কো-অ্যাক্টরের সঙ্গে এবার কাজ করেছি। এমনিতে সাধারণত ৪-৫ জনের সঙ্গে কাজ করা হয়। এবার সংখ্যাটা বেশি। এবারের কাজের এটা একটা বিশেষত্ব বলতে পারেন।

দ্য মিরর এশিয়া: এই যে এতজন সহ-অভিনেতার সঙ্গে কাজ করলেন, কার সঙ্গে কাজ করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেছেন?

সামিরা খান মাহি: আমি স্পেসিফিকেশন করতে চাই না। কারণ, আমার কাছে কো-অ্যাক্টর ম্যাটার করে না। আমার কাছে ম্যাটার করে স্ক্রিপট ও কাজের মান। অর্থাৎ প্রজেক্টটাই আসল। কার সঙ্গে কাজ করছি এটা বিষয় না।

দ্য মিরর এশিয়া: নাটকের বাইরে ওটিটি বা সিনেমায় কি পাওয়া যাবে আপনাকে?

সামিরা খান মাহি: এই মুহূর্তে নাটককেই বেশি প্রাধান্য দিচ্ছি আমি। যেহেতু ঈদের সময় যাচ্ছে। আর নাটক দিয়েই তো আমার শুরু…। ঈদের পর হয়তো অন্য প্ল্যান করতে পারি। যদি ব্যাটে বলে মিলে, তাহলে।

দ্য মিরর এশিয়া: এবার যে নাটকগুলো আসছে, এগুলোতে ঠিক কী ধরনের চরিত্রে আপনাকে পাওয়া যাবে?

সামিরা খান মাহি: সাধারণত আমি যে ধরনের চরিত্র করে থাকি, তেমন চরিত্রেই দেখা যাবে। একেবারেই ভিন্ন কিছু আসলে করা হয়নি। পারিবারিক গল্প করা হয়েছে। একটা মেয়েদের সংগ্রামের গল্পে কাজ করেছি। প্রেমের গল্প তো আছেই।

দ্য মিরর এশিয়া: এমনিতে আপনি কোন ধরনের চরিত্রগুলোতে অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন?

সামিরা খান মাহি: আমি সব সময় চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে বেশি পছন্দ করি। তবে চ্যালেঞ্জিং চরিত্রগুলো তখনই করা যায়, যখন সময় নিয়ে ভিন্ন ধরনের প্রজেক্ট হয়। ঈদের সময়ে একটু তাড়াহুড়োর মধ্যে কাজ করতে হয়। এই সময়ে আসলে সেটা (চ্যালেঞ্জিং) সম্ভব হয়ে ওঠে না।

দ্য মিরর এশিয়া: ঈদ কীভাবে কাটাবেন বলে ভাবছেন?

সামিরা খান মাহি: ঈদের আগের দিন পর্যন্ত যেহেতু শুটিং, তাই ঈদের দিন লম্বা সময় ঘুমোবো। ঘুম থেকে উঠে পরিবারের সঙ্গে সময় কাটাব। আমার ঈদ আসলে অত স্পেশাল হয় না কখনোই। বেশিরভাগ সময় পরিবারের সঙ্গেই কাটাই।

দ্য মিরর এশিয়া: ক্রিকেট বিশ্বকাপ চলছে। ক্রিকেট কি ফলো করেন?

সামিরা খান মাহি: খুব বেশি যে নজর রাখি তা না। তবে কী হচ্ছে না হচ্ছে, সেটা নলেজে তো আছেই। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচটার কথাই যদি বলি। আমার শুটিং সেটের সবাই সেদিন খেলা দেখছিল। আমারও দেখা হয়েছে। মাত্র ৪ রানে জন্য ম্যাচটা হেরেছে বাংলাদেশ। আমার খুব অবাক লেগেছে। মনে হয়েছে, ইস যদি বাংলাদেশ ৪টা রান পেত।

দ্য মিরর এশিয়া: ঈদে নতুন নতুন নাটকের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপও চলবে। কি চাইবেন বাংলাদেশ দলের কাছে?

সামিরা খান মাহি: যারা খেলা ভালোবাসেন, নিয়মিত খেলা দেখেন, তাদের জন্য এটা রোমাঞ্চর। খেলা নিয়ে সমর্থকরা সব সময় উত্তেজিত থাকেন। ক্রিকেটারদের জন্য একটা বিষয়টা অনেক গর্বের যে, তারা দেশকে বিশ্বের দরবারে তুলে ধরছে। নিজের দেশ ভালো করুক, এই প্রত্যাশা তো থাকবেই। তবে আমার কাছে মনে হয় খেলায় ভাগ্যটাও অনেক বড় বিষয়। তাই চাওয়া-পাওয়ার হিসেব সব সময় মিলতে নাও পারে।

দ্য মিরর এশিয়া: ঈদে ভক্তদের উদ্দেশ্যে কি বলবেন?

সামিরা খান মাহি: সবাইকে বলব, ঈদে আমার অনেকগুলো কাজ করা হয়েছে। যেহেতু কাজের জন্যই আমার ভক্তদের সঙ্গে সম্পর্কটা, তাই চাইব আমার কাজগুলো সবাই দেখুক। যদি ভালো লাগে, তাহলে তারা অ্যাপ্রিসিয়েট করুক। কারণ ভক্তদের অ্যাপ্রিশিয়েট একজন আর্টিস্টের জন্য অনেক গুরুত্বপূর্ণ।