চাঁদের কলঙ্ক কি পরিষ্কার হয়? প্রশ্ন জয়া আহসানের

চাঁদের কলঙ্ক কি পরিষ্কার হয়? প্রশ্ন জয়া আহসানের

এপার-ওপার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়গুণে অসংখ্য দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। চলতি বছরের ফেব্রুয়ারিতে তার অভিনীত ‘ফেরেশতে’ সিনেমাটি ইরানের জাতীয় পুরস্কার অর্জন করে। যা নিয়ে বেশ আলোচনায় ছিলেন এ অভিনেত্রী।

জয়া আহসান সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। সেখানে মাঝে মাঝেই নিজের ব্যক্তিগত ও ক্যারিয়ার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মন্তব্য করে থাকেন। সম্প্রতি তার অভিনীত একটি মনস্তাত্ত্বিক সিনেমার টিজার প্রকাশ হয়েছে। সিনেমার নাম ‘ওসিডি’, এতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে।

এদিকে গত ১ জুলাই ছিল জয়া আহসানের জন্মদিন। জীবনের বিশেষ দিনটিতেই ফেসবুক ভেরিফায়েড পেজে সিনেমাটির মাত্র ১৬ সেকেন্ডের টিজার পোস্ট করেন তিনি। আর ক্যাপশনে লেখেন, ‘চাঁদের কলঙ্ক কি পরিষ্কার হয়? জীবনের কলঙ্ক? সমাজের কলঙ্ক? উত্তর নিয়ে আসছে “ওসিডি”। এবার প্রাণপণে সরাবে জঞ্জাল।’

ভারতীয় পরিচালক সৌকর্য ঘোষালের পরিচালনায় সাইকোলজিক্যাল এ সিনেমায় জয়ার চরিত্রের নাম শ্বেতা। এ ব্যাপারে তিনি বলেন, ভারতসহ কয়েকটি জায়গায় চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হয়েছে সিনেমাটি। তবে ঠিক কবে নাগাদ সিনেমাটি মুক্তি পাবে, সেটি নিশ্চিত করতে পারেননি এ তারকা।

প্রসঙ্গত, ২০১০ সালে ভারতের ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে দেশটির সিনেমা ইন্ডাস্ট্রিতে যাত্রা হয় জয়ার। তারপর গত ১৪ বছর ধরে দুই বাংলা মিরিয়ে কাজ করছেন তিনি। তবে ওপার বাংলার সিনেমাতেই তার মূল ক্যারিয়ার বলা যায়।

বর্তমানে কলকাতায় নির্মাতা অনিরুদ্ধ রায়ের ‘ডিয়ার মা’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন এ অভিনেত্রী। এছাড়া তার অভিনীত একটি ওয়েব সিরিজ ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে এখন মুক্তির অপেক্ষায়।