গাজার শিশুদের জন্য ২০ লাখ ডলার অনুদান আইরিশ অভিনেত্রীর

গাজার শিশুদের জন্য ২০ লাখ ডলার অনুদান আইরিশ অভিনেত্রীর

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলায় এ পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে নারী ও শিশুই প্রায় ৭০ শতাংশ। এ সংঘাতে প্রায় ২০ হাজার শিশু পরিবারশূন্য হয়েছে। এসব অসহায় শিশুদের সাহায্যে বিশ্বের অনেক তারকা হাত বাড়িয়েছেন। এবার এগিয়ে এলেন নেটফ্লিক্সের হিট সিরিজ ‘ব্রিজারটন’ এর  বিশ্বজুড়ে পরিচিতি লাভ করা আইরিশ  নিকোলা কফলান। ফিলিস্তিনের শিশুদের জন্য তিনি ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ করে তা অনুদান করেছেন।

পাকিস্তান ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, নিজের দেওয়া ২০ লাখ মার্কিন ডলার প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ডে (পিসিআরএফ) দিয়েছেন এ অভিনেত্রী। এর জন্য সংস্থাটির পক্ষ থেকে তার প্রতি অবশ্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

সংস্থাটি এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) এক বিবৃতিতে জানিয়েছে, অবিশ্বাস্যভাবে ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ এবং তা সরবরাহের জন্য নিকোলা কফলানকে ধন্যবাদ। ত্রাণ, পুনরুদ্ধারের প্রচেষ্টা এবং শান্তির জন্য সমর্থনে অনুপ্রাণিত করা, বাস্তুচ্যুত শিশু ও দরিদ্র পরিবারগুলোর জন্য মানবিক সহায়তা এবং চিকিৎসায় ত্রাণ প্রদানের জন্য ধন্যবাদ।

প্রতিবেদনে বলা হয়েছে, এই আইরিশ অভিনেত্রীর প্রচেষ্টা শুধু তহবিল সংগ্রহ নয়, বরং ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করেছে।

অভিনেত্রী নিকোলা কফলানকে বিভিন্ন সময় ফটোশ্যুটে এবং নেটফ্লিক্সের হিট সিরিজ ‘ব্রিজারটন’-এর প্রচারণার সময় যুদ্ধবিরতি ও শিল্পীদের নিরাপত্তার প্রতীক ব্যাজ পরা অবস্থায় দেখা গেছে।