কোটা সংস্কার আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল-তিশা-ভাবনা

কোটা সংস্কার আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল-তিশা-ভাবনা

সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর হামলার প্রতিবাদের সরব হয়েছেন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। সামাজিক মাধ্যমে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন তারা। চঞ্চল চউধুরী, তানজিন তিশা, আশনা হাবিব ভাবনাও শামিল হলেন এবার। 

নিজের ফেসবুকে চঞ্চল লিখেছেন, ‘পেশাগত কাজে প্রায় বিশ দিন আমেরিকা থাকার পর গতকাল রাতে ঢাকায় ফিরেছি। সেখানে বসে এই কয়দিন নিউজগুলো দেখে হতবাক হয়েছি… হয়েছি শোকাহত!’

এরপর প্রশ্ন তুলে অভিনেতা লিখেছেন, ‘সমাধানের অন্য কোন পথ কি খোলা ছিলো না? গুলি কেন করতে হলো? বুকের রক্ত না ঝড়িয়ে সুষ্ঠু সমাধান করা যেতো না?’

এরপর পর্দার কালুয়া লিখেছেন, ‘যা ঘটে গেলো এটা যেমন মোটেও কাঙ্ক্ষিত নয়, বিষয়টা তেমনি হৃদয়বিদারক, মর্মান্তিক এবং সভ্যতা বর্হিভূত! আমি খুব সাধারণ একজন মানুষ এবং অভিভাবক হিসেবে রাজনীতির এত এত কঠিন কৌশল বুঝিনা! শুধু একটা প্রশ্ন বুঝি, তরুণ তাজা যে প্রাণগুলো অকালে ঝড়ে গেল, তার দায় কে নেবে? যে মায়ের বুক খালি হলো, তার আর্তনাদ কি কোনো জনমে শেষ হবে? হায়রে দুর্ভাগা দেশ! নোংরা রাজনীতির নামে এই রক্তপাত বন্ধ হোক!‘ সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর হামলার প্রতিবাদের সরব হয়েছেন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। সামাজিক মাধ্যমে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন তারা।

এদিকে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা লিখেছেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। আজকের শিক্ষার্থীরা আগামীর দেশ গড়ার কারিগর। কিন্ত আজ ভালো নেই আমার দেশ,আমার শহর। শিক্ষাঙ্গনে শান্তিপূর্ণ পরিবেশ ফিরে আসুক। খুব দ্রুত চলমান সংকটের সমাধান হবে সেটাই প্রত্যাশা করছি।

একই সুরে কথা বলেছেন ভাবনা। তিনি লিখেছেন, আমার দেশ আমার গর্ব । রক্তের বিনিময়ে পাওয়া আমাদের বাংলাদেশ। আর কোনো মা - বাবার বুক খালি হতে পারে না। সব সংঘাতের শেষ হোক । সবার জীবনের মূল্য আছে।

চলমান এ ইস্যু নিয়ে কথা বলেছেন তারকাদের আরও অনেকে। সালমান মুক্তাদির, তাসরিফ খান, শিরোনামহীন ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমানসহ অনেকে।