শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় ঢালিউডের তিন অভিনেত্রী

শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় ঢালিউডের তিন অভিনেত্রী

ছাত্র আন্দোলনের মুখে ৫ আগস্ট তাসের ঘরের মতো সরকারের পতন ঘটে। সঙ্গে সঙ্গে আত্মগোপনে চলে যায় পুলিশ বাহিনী। শৃঙ্খলা ভেঙে পড়ে গোটা দেশের। ছাত্ররাই শৃঙ্খলার ফিরিয়ে আনার দায় কাঁধে তুলে নেয়।

৬ আগস্ট থেকে সারা দেশের সড়ক ব্যবস্থা আর পরিচ্ছন্নতার কাজ শিক্ষার্থীরা চালিয়ে যাচ্ছেন দলবেঁধে ক্লক-ওয়াইজ।

সেই শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে অভিনেত্রী পারসা ইভানা রঙ-তুলি নিয়ে হাজির হয়েছেন রাজপথে। ‘ব্যাচেলর পয়েন্ট’-খ্যাত এই অভিনেত্রী রাজধানীর উত্তরার দেয়াল রঙিন করলেন, আঁকলেন নতুন বাংলাদেশের ছবি।

বৃহস্পতিবারের (৮ আগস্ট) এই অভিজ্ঞতা শেয়ার করে পারসা ইভানা গণমাধ্যমে বলেন, ‘আমি আসলে বাসায় বসে থাকতে পারছিলাম না। শিক্ষার্থীদের সঙ্গে পথে নামতে চাইছিলাম। এ জন্য পোস্টও দিয়েছিলাম। অবশেষে আমার ইচ্ছে পূরণ হলো। রাস্তায় নামলাম। দেয়ালে দেয়ালে ছবি আঁকলাম। নতুন বাংলাদেশের ছবি আঁকলাম। সেই দুপুর ১২টায় বেরিয়েছি, ফিরেছি বিকাল ৫টায়। কাজটি করে খুব আনন্দ পেয়েছি।’

এদিকে রাত-দিন রাজধানীর ট্রাফিক কনট্রোলে ব্যস্ত শিক্ষার্থীদের পাশে একই দিন (৮ আগস্ট) দাঁড়িয়েছেন দুই টিভি নায়িকা সাবিলা নূর ও সাফা কবির। উদ্দেশ্য, শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ, সঙ্গে কিছু খাবার উপহার।

এদিন দুপুরে রাজধানীর কাওরানবাজারসহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন সাবিলা নূর। দিয়েছেন খাবার উপহার, তুলেছেন সেলফি।

অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সাবিলা গণমাধ্যমে বলেন, শিক্ষার্থীরা আমাদের জন্য যা করেছে, তার ঋণ শোধ করতে পারবো না। শিক্ষার্থীদের দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। মুখে হাসি নিয়ে এতটা কষ্টের কাজ করছে ওরা। সেই অনুভূতি থেকেই ওদের সঙ্গে খানিকটা সময় কাটালাম।