পরিবার আমাকে নিয়ে গর্ববোধ করছেন: র‌্যাপার হান্নান

পরিবার আমাকে নিয়ে গর্ববোধ করছেন: র‌্যাপার হান্নান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে র‌্যাপার হান্নান হোসাইন শিমুল গেয়েছিলেন ‘আওয়াজ উডা’। এ কারণে সরকারের রোষানলে পড়ে গ্রেফতার করা হয়েছিল তাকে।  ৬ আগস্ট বিকেলে মুক্তি দেয়া হয়। সম্প্রতি জেলজীবন ও সংগীত নিয়ে কথা বলেন এই র‌্যাপার। 

তিনি গণমাধ্যমকে বলেন, গানটা আসে ২৩ তারিখে। তার পরের দিন ২৪ জুলাই আমি অ্যারেস্ট (গ্রেপ্তার) হই। এদিন আমরা আমাদের এক বন্ধুর ফুফু মারা গিয়েছিলেন, তার জানাজায় গিয়েছিলাম। সেখান থেকে আসছিলাম, এলাকার যারা রাজনীতিবিদ (আওয়ামী লীগ) ছিল তারা আমাদের দেখিয়ে দিয়েছিল। বলে দেয় যে, এদিক-ওদিক দিয়ে আসছি আমরা। তো সেখান থেকে ফেরার পথে অ্যারেস্ট হই। পুলিশ বলছিল, বেশি কিছু না, থানায় জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হবে। কিন্তু দেড় দিন আমাদের তারা লকআপেই (হাজত) রাখছে।

তিনি বলেন, আমার সঙ্গে আরো দুইজন ছিল, আমাদের তারা আদালতে সোপর্দ না করে লকআপেই আটকে রাখে। আমি যে গ্রেপ্তার হইছি, সেটা আমার পরিবার জানতে পেরেছিল ৩৪-৩৬ ঘণ্টা পরে। এতক্ষণ তারা কোথাও আমার হদিস পাচ্ছিল না। ওসি বললেন, ২৬ আগস্ট সাড়ে ১২টার পর ছেড়ে দেওয়া হবে। কিন্তু আমাদের জেলখানায় নিয়ে গেল। খারাপ গেল ১৫টা দিন।

তিনি বলেন, ভেবেছিলাম বাসা লোকজন বকা দেবে। কিন্তু না। সেটা হয়নি। উল্টাপাল্টা মামলা খেয়ে তো আর জেলে যাওনি যে সম্মান নষ্ট হবে! ওনারা আরও গর্ববোধ করছেন বর্তমানে।