ভারত নারীদের জন্য নিরাপদ না: স্বরা ভাস্কর

ভারত নারীদের জন্য নিরাপদ না: স্বরা ভাস্কর

ক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলে উঠেছে পশ্চিমবঙ্গে। সেখানকার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনা ঘুম কেড়ে নিয়েছে সবার। সকল শ্রেণির মানুষ প্রতিবাদে সরব হয়েছেন। সেই ঢেউ লেগেছে বলিউডে। গর্জে উঠেছেন বি-টাউনের অভিনেত্রী স্বরা ভাস্কর। ভারতে নারীরা নিরাপদ না বলে মনে করছেন তিনি। 
নিজের এক্স হ্যান্ডেলে স্বরা লিখেছেন, কলকাতার তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা ভয়ঙ্কর। এই ঘটনা আবারও আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, সমাজ আজও মেয়েদের কোন চোখে দেখে? এমন মর্মান্তিক ঘটনা যেকোনো বয়সের নারীর পক্ষেই অবমাননাকর। যে নারী চিকিৎসা পরিষেবার মাধ্যমে সেবাকাজে যুক্ত তারও রেহাই নেই! 

এরপর হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করে অভিনেত্রী লিখেছেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও তাদের কাঠামোরও গাফিলতি রয়েছে। এই ঘটনা বেদনাদায়ক যে ভারত এখন আর মেয়েদের জন্য নিরাপদ নয়। অপরাধীর কড়া শাস্তি হোক! দেশের আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে রয়েছি।

এদিকে এমন পোস্ট দিয়ে নেটিজেনদের একাংশের কাছে বিরাগভাজন হয়েছেন স্বরা। তারা মনে করিয়ে দিচ্ছেন তিনি যেভাবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছিলেন, ঠিক একইভাবে কি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যেও পদত্যাগ দাবি করবেন? কেননা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের বিয়েতে আমন্ত্রণ জানিয়েছিলেন স্বরা। তবে সে মন্তব্যের কোনো উত্তর দেননি এ তারকা। 

এদিকে আজ ১৪ আগস্ট রাত দখলের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গের নারীরা। তাতে সংহতি জানিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়সহ টলিউডের অনেকে। স্বরার মতো বলিউডের তারকারাও ভাবছেন বিষয়টি নিয়ে।