খালেদা জিয়াকে নিয়ে সিনেমার ঘোষণা, বিএনপি বলছে অনুমতি দেওয়া হয়নি

খালেদা জিয়াকে নিয়ে সিনেমার ঘোষণা, বিএনপি বলছে অনুমতি দেওয়া হয়নি

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে একজন নির্মাতা সিনেমা তৈরি করার ঘোষণা দিয়েছেন। 'মাদার অব ডেমোক্রেসি' নামে সিনেমাটির নাম ইতোমধ্যে নিবন্ধন করা হয়েছে পরিচালক সমিতিতে। তবে বিএনপি বলছে, বেগম খালেদা জিয়াকে নিয়ে সিনেমা কিংবা ডকুমেন্টারি তৈরি করতে কাউকে অনুমতি দেওয়া হয়নি। 

মঙ্গলবার (২০ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে এ তথ্য জানায় দলটি।

ফেসবুকে দেওয়া পোস্টে বিএনপির পক্ষ থেকে বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বা ডকুমেন্টরি বানানোর কোনো প্রকার অনুমতি জিয়া পরিবারের কোনো সদস্য কিংবা বিএনপির পক্ষ থেকে দেওয়া হয়নি।

এর আগে রাজনীতির মাঠ থেকে বেগম খালেদা জিয়া সিনেমার পর্দায় আসছেন এমন খবর চাউর হয়। নির্মাতা এম কে জামান এই সিনেমা করার ঘোষণা দিয়েছিলেন।

এ ব্যাপারে নির্মাতা এম কে জামান সংবাদমাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরে সিনেমাটি নিয়ে আমরা কাজ করছিলাম। বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করেছি। ম্যাডামের (খালেদা জিয়া) জীবনবৃত্তান্ত আমরা বিস্তারিত জেনেছি।

এ নির্মাতা আরও জানান, সিনেমাটি নির্মাণের আগে আমরা ম্যাডামের অনুমতি নিয়েছি। বাংলাদেশের সঠিক গণতন্ত্র এবং জনগণকে তা জানার জন্য সিনেমাটি তাদের দেখতে হবে।

তবে সিনেমাটিতে কোন কোন শিল্পী অভিনয় করবেন এ সম্পর্কে কিছু বলতে চাননি নির্মাতা। এ জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে জানান তিনি। 

এম কে জাহান বলেন, অবশ্যই চমক থাকবে কাস্টিংয়ে। এত বড় সিনেমা তো আর যাকে-তাকে নিয়ে করা যাবে না। শুটিংয়ের আগে নিশ্চয়ই কাস্টিং জানানো হবে।