বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহে আমেরিকায় আর্টসেল

বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহে আমেরিকায় আর্টসেল

২৫ বছরে পা রেখেছে দেশের জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল। দীর্ঘ এই পথচলাকে স্মরণীয় করে রাখতে নানা ধরনের আয়োজন করে যাচ্ছেন ব্যান্ডটি। রজতজয়ন্তী উদযাপনে ইতিমধ্যে অস্ট্রেলিয়া ও কানাডায় কনসার্ট ট্যুর করেছেন তারা। এরই অংশ হিসেবে আগামী সেপ্টেম্বরে ব্যান্ডটি পারফর্ম করতে যাচ্ছে আমেরিকায় ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে আর্টসেল।

দলটি জানায়, আমেরিকার পাঁচটি কনসার্টে অংশ নেবেন তারা। আগামী ৭ সেপ্টেম্বর ইন্ডিয়ানা, ২২ সেপ্টেম্বর ভার্জিনিয়া, ২৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেস, ৫ অক্টোবর ডালাস এবং ১১ অক্টোবর টেক্সাসের হিউস্টন শহরে পারফর্ম করবে তারা। আয়োজক হিসেবে রয়েছে ফুলসার্কেল ক্রিয়েটিভ।

কনসার্টের তারিখগুলো প্রকাশ করে আর্টসেলের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আর্টসেলের ২৫ বছর পূর্তি উপলক্ষে ইতিমধ্যে আমরা অস্ট্রেলিয়া এবং কানাডার ট্যুর সম্পন্ন করে তারই ধারাবাহিকতায় আমেরিকায় যাচ্ছি এই সেপ্টেম্বরে।’

দেশের বর্তমান বন্যা পরিস্থিতি নিয়েও ভাবনা রয়েছে দলটির। কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের একটা অংশ বন্যা দুর্গতদের সহায়তার জন্য ব্যয় হবে। এছাড়াও সেখানে অর্থ তহবিল সংগ্রহেও কাজ করবেন তারা।

ব্যান্ডটি বলছে, ‘আমেরিকার বিভিন্ন স্টেটে শো করে যে পারিশ্রমিক আমরা পাব তার একটা অংশ আমরা নিয়ে আসব বন্যা দুর্গতদের সাহায্যে। ওখানে বিভিন্ন অর্গানাইজারদের সঙ্গেও কাজ করব ফান্ড তোলার জন্যে।’

উল্লেখ্য, কাব্যিক লিরিক আর যন্ত্রসংগীতের দুর্দান্ত বুনটে তরুণদের হৃদয়ে জায়গা করে নিয়েছে আর্টসেল। ১৯৯৯ সালে শুরু হয়েছিল তাদের এই সংগীত যাত্রা।