বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে আন্দোলন গ্রহণযোগ্য নয়: অনন্ত জলিল

বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে আন্দোলন গ্রহণযোগ্য নয়: অনন্ত জলিল

চলমান বন্যা পরিস্থিতি দেশের মানুষকে ছুঁয়ে গেছে। বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে শ্রেণী বর্ণ নির্বিশেষে। ব্যতিক্রম শুধু বাংলাদেশ আনসার বাহিনী। কয়েকদিন ধরে শাহবাগ মোড়ে জাতীয়করণের দাবিতে আন্দোলন করছিল আধা সামরিক এই বাহিনী। সবশেষ গতকাল রোববার রাতে সচিবালয় ঘেরাও করলে ছাত্রজনতার ধাওয়ার মুখে পিছু হটতে হয় তাদের। 

দেশের অধিকাংশ মানুষ আনসারদের এই আন্দোলনের সঙ্গে একমত নন। তাদের মতে তাদের আন্দোলন সময়োপযোগী না। বরং এই মুহূর্তে বন্যার্তদের পাঁশে দাঁড়ানো যুক্তিযুক্ত। প্রযোজক, নায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিলও তাই মনে করছেন। সামাজিক মাধ্যমে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তিনি। 

নিজের ফেসবুকে অনন্ত লিখেছেন, যেখানে বন্যার কবলে পড়ে অসহায় মানুষেরা ক্ষুধার্ত ও ঘরবাড়ি ছাড়া এবং তাদের সমস্ত কিছু ভেসে গেছে। আর তখন আমরা তাদের পাশে না দাঁড়িয়ে আন্দোলন করে দাবি আদায়ের চেষ্টা করছি। এটা কোনো বিবেকবান মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। আসুন আমরা সবাই সবকিছু ভুলে গিয়ে অসহায় মানুষদের পাশে  দাঁড়িয়ে মানুষ হিসেবে নিজেকে পরিচয় দেই। অসহায় মানুষদেরকে সাহায্যকারীকে আল্লাহ পছন্দ করেন। 

এই মুহূর্তে ব্যবসার কাজে দেশের বাইরে অনন্ত জলিল। ফিরেই বন্যার্তদের ত্রাণ সহায়তা দেবেন তিনি। এরকম উল্লেখ করে লেখেন, বিশেষ দ্রষ্টব্য : আমি আমার ব্যবসার কাজে এখন দেশের বাহিরে অবস্থান করছি, ইনশাআল্লাহ  দেশে ফিরে আমি আমার কোম্পানির পক্ষ থেকে উদ্ধারকারী দলসহ ত্রাণের ব্যবস্থা করব।