‘গোপন’ হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য সাজু-ঊর্মিলাকে শোকজ

‘গোপন’ হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য সাজু-ঊর্মিলাকে শোকজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রতিরোধে বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণ করেছিল আওয়ামী লীগপন্থী অভিনয়শিল্পীরা। গত ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যাওয়ার পর ধীরে ধীরে প্রকাশ্যে আসতে থাকে বিষয়গুলো। হোয়াটসঅ্যাপে ‘আলো আসবেই’ নামক গোপন গ্রুপের কথোপকথন ফাঁস হলে জানা যায় এসব তথ্য। 

গ্রুপটির কথোপকথন ফাঁস হওয়ার পর সমালোচনা ও বিতর্কের সৃষ্টি হয়। গ্রুপটিতে অন্যান্য সদস্যের মধ্যে সক্রিয় ছিলেন অভিনয়শিল্পী সংঘের নির্বাহী সদস্য সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী কর। এর আগে গ্রুপটিতে শিল্পীদের কার্যক্রম নিয়ে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি ও অরুণা বিশ্বাস কথা বলেন।

এমনকি এ ব্যাপারে ফেসবুক পোস্টে কেউ কেউ ক্ষমাপ্রার্থনাও করেন। তবে এ নিয়ে নানা সমালোচনার মধ্যে নতুন খবর হলো, গ্রুপটিতে অভিনেতা সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তীর সংশ্লিষ্টতার কারণ জানতে চেয়ে তাদের শোকজ করেছে অভিনয়শিল্পী সংঘ।

সংগঠনের সভাপতি আহসান হাবীব নাসিম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রুপটিতে ইসি কমিটির দুই সদস্য সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী ছিল। সাজু অ্যাডমিন হিসেবে ছিল এবং ঊর্মিলা কয়েকটি স্ক্রিনশট শেয়ার করেছে। এ কারণে তাদের কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি আমরা।

নাসিম বলেন, গ্রুপটিতে জড়িত আলোচিত অভিনেত্রী অরুণা বিশ্বাস ও জ্যোতিকা জ্যোতিসহ বাকি কয়েকজন সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তবে সাজু ও ঊর্মিলাকে শোকজ করার পর কোনো জবাব পাঠাননি তারা।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে হোয়াটসঅ্যাপে ‘আলো আসবেই’ নামে একটি গ্রুপ চালু করেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস।

এই গ্রুপে আওয়ামী লীগপন্থী শিল্পী ও সাংবাদিকরা সক্রিয় ছিলেন। তারা হলেন চিত্রনায়ক রিয়াজ, অভিনেত্রী শামীমা তুষ্টি, সাইমন সাদিক, অভিনেত্রী অভিনেত্রী সুজাতা, অরুণা বিশ্বাস, নিপুণ, শমী কায়সার, আজিজুল হাকিম, রোকেয়া প্রাচী, তানভীন সুইটি, হৃদি হক, আশনা হাবিব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, সোহানা সাবা, চন্দন রেজা, সংগীতশিল্পী শুভ্র দেব, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলিক, খোরশেদ আলম খসরুসহ অনেকে।