‘আলো আসবেই’ গ্রুপে থাকা শিল্পীদের তালিকা করেছেন তৌসিফ

‘আলো আসবেই’ গ্রুপে থাকা শিল্পীদের তালিকা করেছেন তৌসিফ

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় অভিনয়শিল্পী সংঘের যারা একটি নির্দিষ্ট শাসন কাঠামোর পক্ষে অবস্থান নিয়ে অশিল্পীসুলভ আচরণ করেছেন, তাদের সবাইকে পুরো জাতির কাছে ক্ষমা চেয়ে পদত্যাগের দাবিসহ সংঘ সংস্কারের দাবি তুলেছেন অভিনয়শিল্পীদের একাংশ। 

ধানমন্ডির রবীন্দ্র সরোবরের ‘কথা বলতে চাই, কথা শুনতে চাই’ শীর্ষক এক মুক্ত আলোচনা থেকে এ ঘোষণা দেন অর্ধশতাধিক সংস্কারকামী অভিনয়শিল্পী। নির্দিষ্ট শাসন কাঠামোর পক্ষে অবস্থান নেয়া শিল্পীদের তালিকা করা হচ্ছে। 

তৌসিফ মাহবুব বলেন, যেসব শিল্পীর অশিল্পীসুলভ আচরণের কথা বলা হচ্ছে তাদের অনেকেই তো গা ঢাকা দিয়েছেন। আমরা সবাই চিনি তারা কারা, আমি নিজেও তাদের লিস্ট করে রেখেছি। আমি নিজেও কোনোদিন তাদের সঙ্গে কাজ করব না।

তাদের সঙ্গে কাজ না করার কারণ হিসেবে এই অভিনেতা বলেন, কারণ তাদের প্রতি সে সম্মানের জায়গাটা তারা রাখেনি। আমরা সেসব বিষয় মনে রাখি এবং তাদের সঙ্গে কাজ করা থেকে বিরত থাকি। আমরা কাজে ফিরে আবারো আগের মতো পরিবেশটা ফিরিয়ে আনার চেষ্টা করি। আমাদের এখন কাজে ফেরা দরকার।

এরই মধ্যে একটি ওটিটির কাজ শেষ করেছেন তৌসিফ মাহবুব। আলফা আই স্টুডিওস এর প্রযোজনায় এটি পরিচালনা করছেন ভিকি জাহেদ। অভিনেতার সহশিল্পী হিসেবে ছিলেন সাদিয়া আয়মান। এছাড়া চলতি মাসেই অংশ নেবেন নাটকের শুটিংয়ে।

প্রসঙ্গত, ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে সক্রিয় ছিলেন তৌসিফ মাহবুব। কথা বলেছেন অন্যায়ের বিরুদ্ধে, জানিয়েছেন প্রতিবাদ। 

এছাড়া বন্যা পরিস্থিতিতে বন্যার্তদের পাশে বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। অনুদান দেয়ার পাশাপাশি সশরীরে বন্যার্ত এলাকায় গিয়ে গ্রামবাসীকে রান্না করে খাবার দিয়ে এসেছেন। এবার সংস্কারকামী শিল্পীদের সবাইকে কাজে ফিরতে আহ্বানও জানান তৌসিফ।