কাজ করতে গিয়ে ভয় পেয়েছেন নাদিয়া

কাজ করতে গিয়ে ভয় পেয়েছেন নাদিয়া

কেশবগঞ্জে একের পর এক নার্স খুনের ঘটনায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। বেছে বেছে শুধু নার্স খুন করা হচ্ছে। শুধু তাই নয় খুনি কেবল খুন করেই ক্ষান্ত হচ্ছেন না, কবর থেকে লাশ তুলে খেয়ে নিচ্ছে মৃতের কলিজাও। কে বা কারা করছে এসব খুন? 

এই রহস্যের জট খুলতে সাম্প্রতিক সময়ে ওটিটিতে মুক্তি পেয়েছে মনস্তাত্ত্বিক থ্রিলার  ‘একটি খোলা জানালায়’। ভিকি জাহেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সালহা খানম নাদিয়া, তাসনিয়া ফারিণ, ফারিহা শামস সেঁওতিসহ আরো অনেকে।

নার্স চরিত্রে অভিনয় একটু চ্যালেঞ্জিং এমনটাই মনে করেন সালহা খানম নাদিয়া। তিনি  বলেন, চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে সব অভিনয়শিল্পীই চায়। আমি তার ব্যতিক্রম নই। এই চরিত্রে অভিনয় করতে আমাকে আলাদা ভাবে প্রস্তুতি নিতে হয়েছে। চরিত্রটি বিশ্বাসযোগ্য করতে নার্সের চরিত্র রয়েছে এমন কিছু মুভি দেখতে হয়েছে আমাকে। তাদের শারীরিক ভাষা, কথা বলার ধরন মনোযোগ দিয়ে খেয়াল করতে হয়েছে। সঙ্গে রিহার্সেলও করেছি। তবে দর্শকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছি। অনেকে মনে করছেন, আরেকটু ভালো হতে পারত। আবার কেউ কেউ বলছেন, এভাবে শেষ হয়ে গেল কেন! তবে আমার আর তাসনিয়া ফারিণের অভিনয় সবাই পছন্দ করেছেন।

‘একটি খোলা জানালায়’ সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে অভিনেত্রী আরো বলেন, সিনেমাটিতে দুটি বোল্ড অ্যান্ড বিউটি নাচ রয়েছে। আমাদের গেটআপও ছিল দৃশ্য অনুযায়ী। সবকিছু ছিল পরিপাটি। একই রকম কস্টিউম পরে পাঁচ দিন শুটিং করেছি। আগে থেকেই জানতাম যে, এটা একটা থ্রিলারধর্মী গল্প। তবু স্ক্রিপ্ট পরার পর যখন দৃশ্যগুলো করতাম, তখন ভয় পেয়ে যেতাম। সেটের আবহ এমনভাবে তৈরি করা হয়েছিল তাতে মনে হতো শুটিং নয়, কেশবগঞ্জে বাস্তব কোনো ঘটনার মুখোমুখি হয়েছি।

কিছুদিন আগে নতুন জীবনে পা রেখেছেন তিনি। সিনেমার কথা বলতে গিয়ে নিজের ব্যক্তি জীবন নিয়েও কথা বলেন নাদিয়া। বলেন, নতুন জীবন মানে নতুন অভিজ্ঞতা। বিয়ের দুই মাস পরে আমি এবং সালমান আরাফাত একটা বাসা নিয়েছি। আমার বর মডেল-অভিনেতা। দুজনের কস্টিউমের পাহাড় জমে আছে ঘরের মধ্যে। স্বামী-স্ত্রী মিলেই সংসার সাজিয়ে নিচ্ছি। হেল্পফুল জীবনসঙ্গী পেয়েছি। 

এনটিভিতে ‘জোনাকির আলো’ ও ‘প্রবাসী পরিবার’ নামে দুটি সিরিয়াল শুরু করেছেন সালহা খানম নাদিয়া। অস্থির সময় শেষে নিজেকে গুছিয়ে বিজ্ঞাপনের কাজ দ্রুত শুরু করব তিনি। অনেক দিন পর ভালো মডেলিং শুরু করেছেন। বরকে সঙ্গে নিয়ে বিভিন্ন ড্রেস হাউসের কাপল শুটগুলো করেছ হালার এই অভিনেত্রী।