সেন্টমার্টিনগামী রোগী বহনকারী স্পিড বোটে মিয়ানমার থেকে গুলি

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী রোগী বহনকারী স্পিড বোট লক্ষ্য করে মিয়ানমারের এলাকা থেকে গুলির ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আজ মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টার দিকে স্পিড বোটটি নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়াতে পৌঁছালে এ ঘটনা ঘটে।

বোট মালিক সমিতির সেক্রেটারি ছৈয়দ আলম গণমাধ্যমকে বলেন, টেকনাফ থেকে চিকিৎসা শেষে স্পিড বোটে সেন্টমার্টিনে ফিরছিলেন কয়েকজন। এসময় স্পিড বোটটি লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে।

তিনি জানান, মিয়ানমার থেকে এ গুলি ছোড়া হয়। আগে মিয়ানমার সীমান্ত থেকে গুলি ছোড়া হলেও আজ ছোট ডিঙি নৌকায় করে নদীতে নেমে গুলি করা হয়েছে। এসময় স্পিড বোটে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে তারা সেন্টমার্টিনে নিরাপদে পৌঁছেছেন।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, আজও মিয়ানমার সীমান্ত থেকে আমাদের ট্রলারে গুলি করা হয়েছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে আমি সীমান্তে দায়িত্বে থাকা সংশিষ্টদের সঙ্গে কথা বলেছি। এসব ঘটনা নিয়ে আমরা কাজ করছি। আর দ্বীপের বাসিন্দাদের আতঙ্কিত না হতে অনুরোধ করছি।’

এর আগে, মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে সেন্টমার্টিনগামী পণ্যবাহী ট্রলার এবং নির্বাচনী কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়। ওই এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে জানা গেছে। এই গোষ্ঠীর সদস্যরাই গুলি ছুড়েছে বলে ধারণা করা হচ্ছে।