চট্টগ্রামে গার্মেন্টসের গুদামে আগুন

চট্টগ্রামে গার্মেন্টসের গুদামে আগুন

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানার সিটি গেট-সংলগ্ন ‘গার্টেক্স গার্মেন্টস লিমিটেড’ নামের একটি পোশাক কারখানার গুদামে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করছে।

বুধবার (১২ জুন) বেলা পৌনে ১১টার দিকে এই অগ্নিকাণ্ড ঘটে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করছেন গার্মেন্টস সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আবদুল্লাহ বলেন, ‘আগুন লাগার সংবাদ আমরা পেয়েছি। আমাদের আগ্রাবাদ অফিস থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে গেছে। প্রয়োজন হলে আরও ইউনিট পাঠানো হবে।’

স্থানীয়রা জানান, সকালে গার্মেন্টসের গুদাম থেকে বের হওয়া ধোঁয়া পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। এসময় গার্মেন্টস থেকে বের হয়ে শ্রমিকরা আশপাশে ভিড় জমান।

সরেজমিনে দেখা যায়, পুরুষ কর্মীরা আগুন নেভানোর চেষ্টায় ব্যস্ত। কর্মী ও স্থানীয়দের চোখেমুখে আতঙ্কের ছাপ। পাশেই অবস্থিত মোস্তফা হাকিম কিন্ডার গার্টেন স্কুলে ছুটির ঘণ্টা বাজানো হয়।

গার্মেন্টসের নিরাপত্তা কর্মী বিশ্বেন্দ্র দাশ বলেন, ‘গার্মেন্টসের গুদামে আগুন লাগার পর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে। আমাদের লোকজন ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করছে। ধারণা করা হচ্ছে, কারেন্টের (বৈদ্যুতিক) শর্ট সার্কিট থেকে আগুনটা লেগেছে। গুদামে সব ইন্টেক (নতুন) কাপড় বাইরে পাঠানোর আগে রাখা হয়। গুদামভর্তি সব কাপড় পুড়ে গেছে।’