ডেসটিনির মালামাল বিক্রি ঠেকালো ডিএমপি

মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনির প্রধান কার্যালয়ের মালামাল বিক্রির খবর পেয়ে তা বন্ধ করে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (১৩ জুলাই) রাজধানীর বিজয়নগর মাহতাব সেন্টারের দশতলায় বিতর্কিত এই এমএলএম কোম্পানিটির প্রধান কার্যালয়ের মালামাল বিক্রি বন্ধ করে দেয় পুলিশ।

ডেসটিনির অফিস কো-অর্ডিনেটর ওয়াসিম ভুইয়া দ্য মিরর এশিয়াকে জানান, ২০২২ সালে হাইকোর্ট ডেসটিনির ওপর একটি পরিচালনা পর্ষদ করে দেয়। যার চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া। সম্প্রতি পরিচালনা পর্ষদের কয়েক দফা বৈঠকে এই অফিসটির যাবতীয় মালামাল বিক্রয় ও অফিসটি আগস্ট মাস থেকে ভাড়া দেওয়ার সিদ্ধান্ত হয়। সেই মোতাবেক ডিএমপিকেও চিঠি দিয়ে জানানো হয় বিষয়টি।

পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী মেসার্স জামিল এন্টারপ্রাইজের কাছে যাবতীয় মালামাল সাড়ে ৩ লাখ টাকায় বিক্রি করা হয়। আজ সকাল থেকে মালামাল সরানোর কাজ চলছিল। দুপুরের পর ডিএমপির একটি দল এসে এ কাজে বাধা দেয় এবং সরানো মালামাল পুনরায় অফিসে ঢুকানোর নির্দেশ দেয়।

এ বিষয়ে জামিল এন্টারপ্রাইজের মালিক মো. সেলিম জানান, ডেসটিনি কর্তৃপক্ষ মালামাল বিক্রির জন্য আরো বেশ কয়েকজনকে দেখিয়েছে। সর্বোচ্চ দরদাতা হিসেবে তারা আমাদের কাছে যাবতীয় মালামাল সাড়ে তিন লাখ টাকায় বিক্রি করে। আজ লেবার দিয়ে সেগুলো নামানোর কাজ চলছিল। এখন পুলিশ বলছে, মালামাল বিক্রির নির্দেশ নেই।

এ বিষয়টি সম্পর্কে জানতে চাইলে কর্তব্যরত পুলিশ অফিসার নাজমুল হোসেন ডিএমপি মিডিয়া উইংয়ের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। কিন্তু ডিএমপি মিডিয়া উইংয়ের কয়েকবার ফোন করা হলেও তা রিসিভ হয়নি।