বাংলাদেশী শিক্ষার্থীদের সমর্থনে কলকাতায় প্রতিদিনই মিছিল, সমাবেশ হচ্ছে

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে রাষ্ট্র ও সরকারের মদতপুষ্ট সন্ত্রাসী বাহিনীর নৃশংস আক্রমণের বিরুদ্ধে, আন্দোলনরত ছাত্র সমাজের প্রতি সংহতি জানিয়ে বৃহস্পতিবার কলকাতার রামলীলা ময়দান থেকে চারটি বাম ছাত্র সংগঠন এআইডিএসও, এআইএসএ, এআইএসএফ, পিএসইউ' র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি/ পরিষদ সংহতি মিছিল করেছে। 

বাংলাদেশ হাইকমিশন অভিমুখে সংহতি মিছিল শুরু হলে পুলিশ বাংলাদেশ লাইব্রেরীর সামনে আটকে দেয়। এ সময় ছাত্রদের সাথে পুলিশের ধস্তাধস্তি হয় । পরবর্তীতে সেখানেই বিক্ষোভ সভা শুরু হয়।

পরে চার সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ হাই কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করে। বাইরে চলমাল বিক্ষোভ সভাতে বক্তব্য রাখেন পিএসইউ'র সাধারণ সম্পাদক নওফেল মহা সফিউল্লা, এআইডিএসও'র রাজ্য সভাপতি মণিশঙ্কর পট্টনায়ক, এআইএসএফ'র পক্ষে প্রীতম দাস, AISA'র পক্ষে তিয়াসা।

প্রতিনিধি দলের সদস্য ছিলেন কৌশিক ভৌমিক (রাজ্য সম্পাদক, পিএসইউ), ঋতম মাজি (রাজ্য সভাপতি, এআইএসএ)। মিজানুর রহমান (রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য, এআইডিএসও), জ্যোতির্ময় সেন (এআইএসএফ)। 

এই আন্দোলনের কর্মসূচী থেকে ছাত্র নেতৃত্বের পক্ষ থেকে এ রাজ্যের বাম প্রগতিশীল সংগঠনগুলি ও ব্যাক্তিবর্গকে স্বৈরাচারের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে ঐক্যবদ্ধ ভাবে সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানানো হয়।