জাতীয় প্রেস ক্লাব থেকে পদত্যাগ করলেন মুশফিকুল ফজল আনসারী

বাংলাদেশের জাতীয় প্রেসক্লাবের নেতৃত্বের বিরুদ্ধে সরকার কর্তৃক শিক্ষার্থী হত্যার প্রতিবাদ না করে বরং সরকারের তল্পিবাহক হওয়ার অভিযোগ এনে সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন হোয়াইট হাউস ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। 

যুক্তরাষ্ট্র প্রবাসী এই সাংবাদিক মঙ্গলবার যুক্তরাষ্ট্র সময় বিকালে ফেসবুক লাইভে এসে বলেন, বাংলাদেশের ভয়াবহতা, নৃশংসতাকে সরকারের একটি স্তাবক শ্রেণী গ্রহণ করছে। তারা শেখ হাসিনার পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে। এর মধ্যে আছে সরকারের মদদপুষ্ট সাংবাদিক শ্রেণী। হত্যাযজ্ঞ শুরু হওয়ার পরই এক শ্রেণীর স্তাবক সাংবাদিক শেখ হাসিনার পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে। তারা ছাত্রলীগকে শক্তিশালী করতে বলেছে।

তিনি বলেন, আমি এই প্রেসক্লাবের আর সদস্য থাকতে চাই না। প্রেস ক্লাবের একটা ঐতিহ্য ছিল। তারা স্বৈরাচারের বিরুদ্ধে, জুলুম, নির্যাতনের বিরুদ্ধে কথা বলেছে। স্বাধীকার আন্দোলন থেকে শুরু করে স্বৈরাচার বিরোধী আন্দোলনে এই প্রেস ক্লাব একটি জাতীয় প্রতিষ্ঠান হিসাবে কাজ করেছে। এই জাতীয় প্রতিষ্ঠানটিকে কিছু লোক আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে পরিনত করেছে। 

মি. আনসারী বলেন, প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেছেন আন্তর্জাতিক গণমাধ্যমে যে সব সংবাদ আসছে তার বিরুদ্ধেও নজরদারী করার ব্যবস্থা নিতে হবে। তারা শিক্ষার্থীদের রক্তের উপর দাড়িয়ে কথা বলছে। 

এ প্রেস ক্লাবে থাকা সম্ভব না। আবার হয়ত প্রেসক্লাবে ফিরে আসবো। সেই প্রেসক্লাব স্বাধীন সাংবাদিকতার কথা বলবে। গণতন্ত্রের কথা বলবে। এ মুশফিকুল ফজল আনসারী তার বক্তব্য শেষ করেন।