খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি চাই

ফাইল ছবি

দেশ একটি ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেয়েছে। শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে। আমরা দেশের প্রতিটি জনগণ তার এই অপশাসনের ভুক্তভোগী। আজ আমাদের মুক্তির দিন। আজ আমাদের স্বাধীনতার দিন। আমরা যেভাবে ১৯৭১ সালে পাকিস্তান থেকে স্বাধীন হয়েছিলাম, ২০২৪ সালের ৫ আগস্ট আজ আমরা স্বাধীন হলাম শেখ পরিবারের ফ্যাসিস্ট অপশাসন থেকে।

শেখ হাসিনা তার এই ফ্যাসিস্ট রেজিম টিকিয়ে রাখার জন্য দেশে কিছু মাফিয়া তৈরি করেছিল, যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে সম্পদের পাহাড় করেছে, তাদেরকে আইনের আওতায় আনা যায়নি কোনোভাবে। কিন্তু ২ কোটি টাকার মিথ্যা মামলায় ২০১৮ সাল থেকে জেল খাটছেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তাকে মূলত মিথ্যা মামলায় গ্রেফতার করে শেখ হাসিনা ২০১৮ সালে একটি রাতের ভোটের নির্বাচন বাস্তবায়ন করেছে। এমনকি একজন সাবেক প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে রেখেছে, যেখানে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন।

তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়নি। বরং তাকে ধীরে ধীরে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে হাসিনার ফ্যাসিস্ট সরকার। এছাড়া তিনি আজ ২০০৭ সাল থেকে তার পরিবারের সাথে বাস করতে পারছেন না। তিনি ভীষণ অসুস্থ হয়ে পড়লে বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়। ভীষণ মিনতির পরও শেখ হাসিনা খালেদা জিয়ার মৌলিক চাহিদা সুচিকিৎসা নিতে সুযোগ দেওয়া হয়নি। বরং তিনি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মজা নিয়েছেন। কুৎসিত মন্তব্য করেছেন। খালেদা জিয়া কেন মারা যাচ্ছেন বলে প্রকাশ্যে আফসোস করেছেন। যা সভ্য সমাজের কেউ ভাবতেও পারে না।

আজ বিজয়ের এই মুহূর্তে বাংলাদেশের কোটি জনতার পক্ষ থেকে দাবি জানাচ্ছি, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক এবং তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক।

এই দেশের প্রতি বেগম খালেদা জিয়া ও জিয়া পরিবারের অবদান অনেক। এই দেশের সবুজ ঘাসে মিশে আছে জিয়া পরিবারের রক্ত। ২০১৪ সালে যখন বালুর ট্রাকে বেগম খালেদা জিয়াকে বন্দি করা রাখা হয়। খালেদা জিয়া নন, বরং বন্দি করা হয় দেশের গণতন্ত্র। সে গণতন্ত্র আজ ডানা খুলেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি বেগম খালেদা জিয়া একটি কথা বলেছিলেন, ‘আমাদের হাতে স্বাধীনতার পতাকা, ওদের (আওয়ামী লীগ) হাতে গোলামির জিঞ্জিরা’। দেশ গোলামি থেকে মুক্তি পাক। স্বাধীন পতাকা উড়ুক বাংলার আকাশে। সেই সাথে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক বেগম খালেদা জিয়াসহ মিথ্যা মামলায় গ্রেফতার হাজার হাজার নিরীহ মানুষ।

ছাত্র জনতা যে বিপ্লব ছিনিয়ে নিয়ে এসেছে, সে বিপ্লব দীর্ঘজীবী হোক।