ড. ইউনূসের মূখ্য সচিব হিসেবে হাসিনার সহযোগীর নাম প্রস্তাব!

ফাইল ছবি

অর্ন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের মূখ্য সচিব হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক সচিব আবু হেনা মোরশেদ জামানের নাম প্রস্তাব করেছে ইউনূস সেন্টার।

সূত্র জানায়, কেবল চট্টগ্রামে বাড়ি এই সূত্রে লবিং করে ইউনূস সেন্টারের মাধ্যমে নিজের নাম প্রস্তাব করিয়েছেন ওই কর্মকর্তা। প্রকৃতপক্ষে এই কর্মকর্তা দুর্নীতিবাজ ও কট্টর আওয়ামীপন্থি। ছাত্র জীবনে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা এবং বর্তমানে বঙ্গবন্ধু রিসার্চ একাডেমির সভাপতি।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আবু হেনা মোরশেদ জামান ব্যক্তি জীবনে চরম উচ্ছৃঙ্খল জীবনযাপন করেন। নিজ দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও সদ্ভাব নেই তার। এছাড়া কর্মজীবনে তিনি শেখ হাসিনা সরকারের একজন একনিষ্ঠ আমলা হিসেবে পরিচিত।

জানা গেছে, মোরশেদ জামান ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। এই সময়ের মধ্যে তার বিরুদ্ধে ৪০০ কোটি টাকার ভর্তি বাণিজ্য, নিয়োগ বানিজ্য, নানাবিধ খাত তৈরি করে অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের অভিযোগ ওঠে।

এই অভিযোগ শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) প্রতিবেদন ও নিরীক্ষা প্রতিবেদনে(অডিট রিপোর্ট) প্রমাণিত হয়। পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তেও অভিযোগের সত্যতা মেলে।