শিক্ষার্থী হত্যা, খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে মার্কিন গায়কের গান

শিক্ষার্থী হত্যা, খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে মার্কিন গায়কের গান

মার্কিন গায়ক ডেরেন টেইলার বাংলাদেশে শিক্ষার্থী হত্যা, বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে একটি গান প্রকাশ করেছেন। গানটি গত জুলাই মাসে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে মুক্তির আন্দোলনের অংশ হিসেবে রচিত হয়েছে।

গানটিতে বাংলাদেশের রাজনৈতিক সংকট এবং একনায়কতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছে। ডেরেন টেইলার তার গানে উল্লেখ করেন, বাংলাদেশকে এক অন্ধকার যুগে বন্দী করে রাখা হয়েছিল, যেখানে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের নেতৃত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতেন। খালেদা জিয়াকে ৬ বছর ধরে গৃহবন্দি রেখে এবং তারেক রহমানকে বাংলাদেশে মুক্তির প্রেরণা হিসেবে তুলে ধরা হয়েছে।

ফয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ জানান, “মহান আল্লাহর অশেষ রহমতে ছাত্রজনতার গণঅভ্যুত্থান সফল হয়েছে। আন্দোলনে শহীদদের মাগফেরাত কামনায় আমরা দোয়া করছি। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আহ্বান জানাচ্ছি যাতে বাংলাদেশে গণহত্যার মাস্টারমাইন্ড শেখ হাসিনার বিচার দ্রুত হয়। বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে আবেদন, নিহতদের সঠিক তালিকা দ্রুত প্রকাশ করুন এবং তাদের পরিবারকে পূর্ণ সহযোগিতা করুন। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।”

মাহমুদ আরও বলেন, বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় সকলকে দোয়া করার আহ্বান জানাচ্ছি। তিনি আশাবাদী, দেশের নেতা তারেক রহমান খুব শিগগিরই জনগণের কাছে ফিরে আসবেন এবং নতুন দেশের নিরাপত্তা নিশ্চিত করবেন।