টরন্টোর বাঙালি কমিউনিটি ব্যক্তিত্ব ব্যারিস্টার রিজুয়ানের ইন্তেকাল

টরন্টোর বাঙালি কমিউনিটি ব্যক্তিত্ব ব্যারিস্টার রিজুয়ানের ইন্তেকাল

কানাডার টরন্টোর বাঙালি কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব ব্যারিস্টার রিজুয়ান রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কানাডার স্থানীয় সময় শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় টরন্টোর প্রিন্সেস মার্গারেট ক্যান্সার ইনস্টিটিউট হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৪৫ বছর।

তিনি দীর্ঘদিন যাবত দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। ব্যারিস্টার রিজুয়ান রহমান এমপিপি অব অন্টারিও প্রভেনশিয়াল পার্লামেন্ট ফ্রম স্কোরবোরো সাউথওয়েস্ট এবং ডেপুটি লিডার অব অফিসিয়াল অপজিশন অব অন্টারিও ডলি বেগমের স্বামী। মৃত্যুকালে তিনি স্ত্রী, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

কানাডায় আইন পেশায় নিয়োজিত ব্যারিস্টার রিজওয়ান মূলধারার রাজনীতিতেও সক্রিয় ছিলেন। কানাডার অন্যতম বড় রাজনৈতিক দল এনডিপির- স্কারবোরো সাউথ ওয়েস্ট রাইডিং অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশি কমিউনিটি এবং নতুন অভিবাসীদের সহায়তায় তার নেতৃত্বে বেশ কয়েকটি জনকল্যাণমূলক প্রকল্প চলমান রয়েছে।

কানাডার স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বাদ জোহর ডেন্টোনিয়া পার্কে রিজুয়ান রহমানের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর টরন্টোর মুসলিম সেমেটারি ১৩০৭৬ লেসলি স্ট্রিট রিচমন্ড হিলে তার মরদেহ দাফন করা হবে।