পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত

পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত

পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও পল্লী বিদ্যৎ সমিতির একীভূতকরণসহ অভিন্ন চাকুরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দাবিতে চলতি বছরের শুরু থেকে আন্দোলন চলছিল। এই আন্দোলনের অংশ হিসেবে ঘোষণা করা নতুন ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক আব্দুল হাকিম এবং এজিএম মো. সাহাহউদ্দিন স্বাক্ষরিত একটি বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, গত ১৫ দিন ধরে শতভাগ গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ চালু রেখে বিভিন্ন দফায় কর্মবিরতি পালন করা হয়। গ্রাহক সেবা বিঘ্নিত হওয়া পল্লী বিদ্যুৎ সমিতির কাম্য নয়।

তবে গঠনমূলক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির ২৪ জন কর্মকর্তাকে চাকরিচ্যুত, মিথ্যা মামলায় হয়রানি ও গ্রেফতার করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে সারাদেশে বিদ্যুৎ সেবা বিঘ্নিত হয়। এ জন্য গ্রাহকদের কাছে দুঃখপ্রকাশ করা হয়েছে।

বার্তায় উল্লেখ করা হয়, অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং গ্রেফতার ব্যক্তিদের মুক্তির স্পষ্ট আশ্বাস দিয়েছেন। এছাড়া চাকরিচ্যুতির আদেশ বাতিলেরও আশ্বাস রয়েছে। এর ফলস্বরূপ আগামী ২০ অক্টোবর পল্লী বিদ্যৎ সমিতির প্রতিনিধিদের সঙ্গে আলোচনার ঘোষণা দেওয়া হয়েছে।

তবে বার্তায় সতর্ক করে বলা হয়েছে, যদি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে কর্মকর্তাদের বিরুদ্ধে হামলা, মামলা ও হয়রানির ঘটনা ঘটে, তবে এর জন্য পল্লী বিদ্যৎ সমিতি দায়ী থাকবে না।