কাওছারের ওষুধ ব্যবস্থাপত্র নিয়ে গেছে পুলিশ

কনস্টেবল কাওছার আলী

রাজধানীর বারিধারায় কনস্টেবল মনিরুল হক হত্যার ঘটনায় গ্রেপ্তার অপর কনস্টেবল কাওছার আলী মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে দাবি তার পরিবারের। যদিও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এখনো বলে আসছে, কাওছারের অসুস্থতার বিষয়ে তারা কিছু জানেন না।

এমন পরিস্থিতিতে বিষয়টি তদন্তে পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের অংশ হিসেবে গত রবিবার রাতে কুষ্টিয়ার দৌলতপুরে কাওছারের গ্রামের বাড়িতে গিয়ে তার চিকিৎসার ব্যবস্থাপত্র ও ওষুধ নিয়ে গেছে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘আমাদের একটি টিম তাদের খোঁজখবর নিতে গিয়েছিল।’

পুলিশ সদস্যরা চিকিৎসকের ব্যবস্থাপত্র ও ওষুধ নিয়ে গেছেন বলে জানালে ওসি প্রথমে অস্বীকার করেন। পরে তিনি বলেন, কী কী ওষুধ খেত, তা জানার জন্য আনা হয়েছে। প্রয়োজনে আবার তা ফেরত দেওয়া হবে।

কাওছারের বাড়ি দৌলতপুরের দাড়েরপাড় গ্রামে। তার মা মাবিয়া খাতুন জানান, রবিবার রাতে দৌলতপুর থানার একদল পুলিশ তাদের বাড়িতে যায়। এই দলে ৮-৯ জন সদস্য ছিলেন। তবে তারা সবাই সাদাপোশাকে ছিলেন।

মাবিয়া খাতুন বলেন, ‘সাদাপোশাকের পুলিশ এসে আমাদের কাছে কাওছারের সব কাগজপত্র চায়। কী ওষুধ খেত, কোথায় চিকিৎসা নিয়েছে, সেগুলো সব নিয়ে গেছে। এ সময় আমরা চিকিৎসকের ব্যবস্থাপত্রের ছবি মোবাইলে তুলে রাখলে, ওই দলের এক ব্যক্তি মোবাইল ছিনিয়ে নিয়ে সব ডিলিট করে দেন। মানসিক রোগের যে ওষুধ কাওছার খেত, তাও নিয়ে যান তারা।’