হজযাত্রীদের ২৪ ঘণ্টা জরুরি চিকিৎসক পরামর্শ সেবা

বাংলাদেশি হজযাত্রীদের জন্য হজ পালন আরও নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করতে মেটলাইফ বাংলাদেশের ‘ফ্ল্যাগশিপ মোবাইল হেলথ অ্যাপ থ্রিসিক্সটি হেলথ’ দিনরাত ২৪ ঘণ্টা বিনামূল্যে অনলাইনে চিকিৎসকের পরামর্শ দেওয়ার ব্যবস্থা করেছে। এ জন্য আগামী ৩০ জুনের মধ্যে নিবন্ধন করতে হবে। 

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মেটলাইফের পলিসি না থাকলেও এই সেবা গ্রহণ করা যাবে। নিবন্ধন করার পর ১ বছর পর্যন্ত যতবার খুশি ততবার বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ নেওয়া যাবে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, হজ চলাকালীন পেশাদার চিকিৎসকের পরামর্শ অথবা জরুরি চিকিৎসা সেবা পাওয়া বেশ কঠিন বিষয়। এই সমস্যার সমাধানে ৩৬০ হেলথ অ্যাপ নিয়ে এসেছে নতুন এই ফিচার। এই ফিচারের সাহায্যে হজযাত্রীরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে চিকিৎসকের সাথে কথা বলার সুযোগ পাবেন। 

মেটলাইফ বাংলাদেশের ৩৬০ হেলথ একটি স্বাস্থ্য ও ফিটনেস-সংক্রান্ত অ্যাপ। এই অ্যাপে ব্যবহারকারীদের জন্য রয়েছে স্বাস্থ্যঝুঁকি নির্ণয়, স্বাস্থ্য টিপস, ফিটনেস ট্র্যাকার, স্বাস্থ্য সংক্রান্ত নিবন্ধ ও ভিডিওসহ আরও অনেক সেবা। এছাড়া, এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন স্বাস্থ্য ও সুস্থতা (হেলথ অ্যান্ড ওয়েলনেস) পণ্য ক্রয় ও সেবা গ্রহণ করার সময় বিশেষ ছাড় উপভোগ করতে পারবেন। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। অ্যাপটির বর্তমান ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখের বেশি এবং এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় হেলথ অ্যাপ।