ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৪ কিমি যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৪ কিমি যানজট

ঈদযাত্রায় অতিরিক্ত প‌রিবহনের চাপ, সেতুর ওপর যানবাহন বিকল হওয়া ও সেতুতে দফায় দফায় টোল প্লাজা বন্ধ রাখার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের প্রায় ১৪ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন মহাসড়ক ব্যবহারকারী চালক ও যাত্রীরা।

শ‌নিবার (১৫ জুন) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে কালিহাতির এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কি‌লো‌মিটার অং‌শে এ যানজট দেখা যায়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান বিষয়টা নিশ্চিত করেছেন।

জানা গেছে, ভোর থেকে ঢাকা- টাঙ্গাইল- বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের পূর্ব টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলো‌মিটার সড়কে যানজটের সৃষ্টি হয়। এর কিছুক্ষণ পর যানজট কিছুটা কমলেও আবারও সেতু পূর্ব থেকে মহাসড়কের আনালওয়াবাড়ি পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েছেন চালক ও ঈদে ঘরমুখো মানুষ। তবে অনেকে ব্যক্তিগত পরিবহনে বাড়ি ফিরছেন। আবারও অনেকে মোটরসাইকেল নিয়ে বিকল্প পথে ঘরে ফিরছেন। এরআগে গত শুক্রবার (১৪ জুন) রা‌ত ১২টার পর থেকে গভীর রাত পর্যন্ত বঙ্গবন্ধ‌ু সেতুতে প‌রিবহনের চাপের কারণে টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ।

ওসি মীর মো. সাজেদুর রহমান জানান, ভোর থেকে এখন পর্যন্ত মহাসড়কে প‌রিবহনের ধীরগ‌তি রয়েছে। চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে মহাসড়কে পুলিশ কাজ করছে। বেলা বাড়ার সাঙ্গে সঙ্গে দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে।