বসুন্ধরা আবাসিকে এসি বিস্ফোরণ, আরও একজনের মৃত্যু

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বাসায় এসি বিস্ফোরণের ঘটনায় আব্দুল মান্নান (৬০) নামে আরও একজন মারা গেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজন মারা গেলেন।

শনিবার (১৫ জুন) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল মান্নান। 

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের প্লাস্টিক সার্জন ডা. আহমেদুর রহমান সবুজ।

তিনি জানান, মান্নানের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় আজ তিনি মারা যান। গত ১২ জুন ভোরে ৭০ শতাংশ দগ্ধ নিয়ে আয়ান (৩) ও ১৩ জুন বিকালে ৫৫ শতাংশ দগ্ধ নিয়ে মারা যান ফুতু আক্তার (১৮)। বর্তমানে আয়ানের মা রকসি আক্তার (২০) ৫৫ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে গত সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতালের পাশের একটি ভবনের নিচতলায় এই দুর্ঘটনা ঘটে।

রকসি আক্তারের দেবর আহমেদ মোস্তফা জানান, তাদের বাড়ি কক্সবাজার জেলার মহেশখালী থানার মাইজপাড়া গ্রামে। আয়ানের বাবা সিরাজুল মোস্তফা দুবাই প্রবাসী। আয়ানের মা রকসির ব্রেইন টিউমার হয়েছিল। এভারকেয়ার হাসপাতালে তার অস্ত্রপচার হয়েছিল। এজন্য চলতি মাসের ১ তারিখে তারা সপরিবারে গ্রাম থেকে ঢাকায় আসেন। হাসপাতালটির পাশের ওই ভবনের নিচতলায় একটি বাসায় ভাড়ায় ওঠেন। সেখান থেকে মূলত নিয়মিত এভারকেয়ার হাসপাতালে যাতায়াত করতেন। 

তিনি আরও জানান, ওইদিন সন্ধ্যায় বাসার এসি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে রুমের মধ্যে থাকা শিশুসহ পরিবারটি ৪ জন দগ্ধ হন। খবর পেয়ে তাদের উদ্ধার করে প্রথমে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।