বরগুনায় ব্রিজ ভেঙে নিহত সবাই শিশু ও নারী

বরগুনায় ব্রিজ ভেঙে নিহত সবাই শিশু ও নারী

বরগুনার আমতলীর হলদিয়া বাজার সংলগ্ন লোহার সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে নিহত নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তিন শিশু ও ছয় নারী রয়েছেন। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন তিনজন।

শনিবার (২২ জুন) দুপুরে উপজেলার হলদিয়া বাজার সংলগ্ন ব্রিজটি ভেঙে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাদারীপুরের শিবচরের মুনী বেগম (৪০), তার ছোট মেয়ে তাহিয়া (৭), বড় মেয়ে তাসফিয়া (১১), একই এলাকার ফরিদা বেগম (৫৫), রাইতি (৩০), ফাতেমা আক্তার (৪০), রুবী বেগম (৪০), হলদিয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে হৃদি (৫) ও তার মা জাকিয়া বেগম (৩০)।

জানা গেছে, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামের মনির হাওলাদারের মেয়ে হুমায়রা বেগমের বিয়ের অনুষ্ঠান ছিল শুক্রবার। ওই অনুষ্ঠানে যোগদান শেষে শনিবার দুপুর দেড়টার সময় তারা মাইক্রোবাসযোগে আমতলী যাচ্ছিলেন। পথিমধ্যে মাইক্রোবাসটি হলদিয়া বাজার সংলগ্ন লোহার সেতু ভেঙে খালে পড়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুই শিশুসহ ৯টি লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। চারজনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ রয়েছে তিনজন।

জীবিত উদ্ধার হওয়া মাহবুব খান বলেন, নয়জনের লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে সাতজন আমাদের শিবচর মাদরীপুরের স্বজন। অন্য দুজন আমতলীর। তারাও আমাদের অত্মীয়।

স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম সোহেল বলেন, সেতু ভেঙে মাইক্রোবাসটি খালে পড়ে যাওয়ার পর আমরা খবর পেয়ে দ্রুত উদ্ধার কাজে নামি। চারজনকে জীবত উদ্ধার করা গেলেও নয়জন মারা গেছেন। এত বড় দুর্ঘটনা ও এতগুলো লাশ আমার জীবনেও আমি দেখিনি।

আমতলী থানার ওসি কাজী মো. সাখাওয়াত হোসেন তপু বলেন, ঘটনাস্থল থেকে ৯ নারী ও শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।