এমপি আনার হত্যা: খাগড়াছড়ি থেকে দুই সন্দেহভাজন আটক

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম ওরফে আনার হত্যার ঘটনায় খাগড়াছড়ি জেলা থেকে দুই সন্দেহভাজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশিদের নেতৃত্বে ডিবির একটি দল বুধবার খাগড়াছড়ির পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে মোস্তাফিজ ও ফয়সাল গাজীকে আটক করে। আটকের পরপরই বিকালে হেলিকপ্টারযোগে তাদের ঢাকায় আনা হয়।

ডিবিপ্রধান বলেন, সন্দেহভাজন দুজন ২৩ দিন ধরে খাগড়াছড়ির পাহাড়ি এলাকার কালী মন্দিরে অবস্থান করছিলেন এবং সে সময় তারা তাদেরকে হিন্দু পরিচয় দিয়েছেন।

তিনি বলেন, তারা মন্দিরে আশ্রয় পাওয়ার জন্য হিন্দু নাম ধারণ করেছিল। তারা স্থানীয়দের বলতেন, কালী মাতার সঙ্গে থাকতে তারা পছন্দ করেন। তাই তারা মন্দির ছেড়ে কোথাও যান না।

এর আগে ফয়সাল ও মোস্তাফিজ খাগড়াছড়ি ও চট্টগ্রাম এলাকার পাহাড়ে অবস্থান করছে এমন খবরে বুধবার খাগড়াছড়ি ও চট্টগ্রাম জেলার বিভিন্ন পাহাড়ে হেলিকপ্টারে অভিযান চালায় ডিবি পুলিশ।

তদন্ত প্রক্রিয়ার সঙ্গে জড়িত সূত্রে জানা গেছে, সন্দেহভাজনদের মধ্যে মোস্তাফিজুর ও ফয়সাল এমপি হত্যার আগে ২ মে কলকাতায় গিয়েছিলেন। তারা ১৯ মে দেশে ফেরেন। পলাতক এই দুই সন্দেহভাজনকে মরিয়া হয়ে খুঁজছিলেন গোয়েন্দারা।

তাদের বাড়ি খুলনার ফুলতলায়। হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত শিমুল ভূঁইয়ার বাড়িও একই এলাকায়।