চট্টগ্রামে রিয়াজউদ্দিন বাজারে আগুন, নিহত ৩

চট্টগ্রামে রিয়াজউদ্দিন বাজারে আগুন, নিহত ৩

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার রিয়াজউদ্দিন বাজার এলাকায় দুটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো ২ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে রেজওয়ান কমপ্লেক্স ও মোহাম্মদী প্লাজা নামে দুটি মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে। নিহত দুজন হলেন মোহাম্মদ রিদোয়ান, সাহেদ হোসেন ও ইকবাল।

স্থানীয়রা জানান, রেজওয়ান কমপ্লেক্সের ব্রাদার্স টেলিকম নামে একটি দোকান থেকেই আগুনের সূত্রপাত। এরপর ওই দোকান থেকে পাশের মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে। রেজওয়ান কমপ্লেক্স মার্কেটটি আটতলা বিশিষ্ট। সেখানে মোবাইলের যন্ত্রাংশসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের দোকান রয়েছে। আট তলা ভবনটিতে আগুন লাগার পর ওপরে কয়েকটি কক্ষে ধোঁয়ায় দম বন্ধ হয়ে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিসের নন্দনকানন স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী বলেন, রাত দেড়টার দিকে মার্কেটের ব্রাদার্স টেলিকম নামের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। পরে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

তিনি আরো বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মার্কেটে বাতাস চলাচলের সুযোগ না থাকায় আগুন নেভাতে সময় লেগেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। এ ঘটনায় আহত দুই নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।