ছাত্রলীগের হামলায় আইসিইউতে ইডেন ছাত্রী

ছাত্রলীগের হামলায় আহত ইডেন কলেজের এক ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক। তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

কোটার যৌক্তিক সংস্কার করে আইন প্রনয়ণের এক দফা দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় রাজধানীর ইডেন মহিলা কলেজ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা করে ছাত্রলীগ।

হামলায় গুরুতর আহত হন শাহিনুর সুমি নামে এক শিক্ষার্থী। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

এর আগে, সোমবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে মূল ফটক আটকে ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা গিয়ে ইডেন কলেজের মূল ফটকের তালা ভেঙে তাদের উদ্ধার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে চলমান সমাবেশে নিয়ে আসেন।

হামলায় আহত শিক্ষার্থীরা হলেন- সায়মা আফরোজ, সুমাইয়া সাইনা, সানজিদা হক ও স্কাইয়াসহ আরও অনেকে।

হামলা চলাকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সহসমন্বয়ক রিফাত রশিদ বলেন, ইডেন কলেজের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ন্যক্কারজনকভাবে হামলা করেছে। শাহিনুর সুমি, সুমাইয়া আক্তারসহ বেশ কয়েকজন গুরুতর আহত। সবমিলিয়ে এখন পর্যন্ত কয়েকশ শিক্ষার্থী ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন বলে জানা গেছে।