আগ্নেয়াস্ত্র-পেট্রল বোমা নিয়ে ছাত্রলীগের হামলা, ভিসির বাসভবনে অবরুদ্ধ জাবি শিক্ষার্থীরা

পেট্রল বোমা ছুঁড়ছে ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। সংঘাত এড়াতে উপাচার্যের বাসভবনের ভেতরে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। অন্যদিকে, হেলমেট পরে দেশীয় অস্ত্র নিয়ে বাসভবনের বাইরে অবস্থান করছে ছাত্রলীগ। তাদের কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে।

জানা গেছে, সোমবার সন্ধ্যার দিকে কোটাবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা করে জাবি ছাত্রলীগ। এসময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

এর বিচার চেয়ে রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। তারা বিক্ষোভ করতে থাকেন।

এরপর রাত ১১টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে আন্দোলনকারীদের ওপর হামলার প্রস্তুতি নিতে থাকেন। তারা পরিবহন চত্বরে জড়ো হন। এসময় কয়েকটি গাড়িতে করে আনা হয় দেশীয় অস্ত্র। এছাড়া তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার কিছু বহিরাগতও অংশ নেন।

ছাত্রলীগ নেতাকর্মীরা অস্ত্র নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনরতদের দিকে হামলা করেন। এসময় নিরাপত্তার জন্য আন্দোলনকারীরা গেট ভেঙে উপাচার্যের বাসভবনের ভেতরে প্রবেশ করেন। বাইরে থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা ইট-ঢিল ছুঁড়ছেন। তারা পেট্রল বোমাও ছুঁড়ছেন। এতে কয়েক শিক্ষার্থী আহত হয়েছেন।