বিক্ষোভ চলাকালে শুক্রবার গুলিতে ৬ জন নিহত

ফাইল ছবি

বিক্ষোভ চলাকালে শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত  সারাদেশে ৬ নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।  

আমাদের ঢাকা অফিস জানিয়েছে, দেশের বিভিন্নস্থানে সংঘর্ষ চলছে। অসমর্থিত সূত্রে ৯ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। রামপুরায় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া বাড্ডায় দুই জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। 

সরকারি চাকুরিতে কোটা সংস্কার এবং শুক্রবার সকাল থেকেই পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীদের হাতে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ ও সংঘর্ষ শুরু হয়। 

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকার মোহাম্মদপুর, উত্তরায় বিক্ষুদ্ধ শিক্ষার্থী সমবেত হয়ে মিছিল করছে। এসময় পুলিশ বাধা দিতে আসলে সংঘর্ষ শুরু  হয়। এছাড়া যাত্রাবাড়ী, মেরুল বাড্ডা, রামপুরা, মালিবাগে ছাত্র জনতা বিক্ষোভ প্রদর্শন করছে। ঢাকা রাজপথে মানুষজনের চলাচল কম। যানবাহন তেমন চলছে না। 

ঢাকার বাইরে ভৈরবে বিক্ষুদ্ধ জনতা পুলিশ বক্সে আগুন দিয়েছে। আশুগঞ্জে মিছিল হচ্ছ। নারায়নগঞ্জে ছাত্র জনতা রাজপথে পুলিশকে প্রতিহত করছে। ঢাকা টাঙ্গাইল মহাসড়ক আবরোধ করেছে শিক্ষার্থী। এছাড়াও দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ হয়েছে।

দুপুরের পর ঢাকা মহানগর পুলিশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে। কিন্তু এই নির্দেশ অমান্য করেই সারাদেশে মিছিল ও বিক্ষোভ চলছে। 

দুপুরের দিকে বিএনপি নেতা কর্মীদের সঙ্গে প্রেসক্লাব, বিজয়নগর, সেগুনবাগিচা, পল্টন এলাকায় সংঘর্ষ শুরু হয়।