আমাদের এখানে গণহত্যা চলছে-রাজপথে এক বিক্ষোভকারী

চলমান আন্দোলনের কারণে ঢাকায় খাদ্যপন্যের সংকট শুরু হয়েছে। অধিকাংশ সময় বাজারঘাট, দোকানপাট বন্ধ থাকছে। আর স্বল্প সময়ের জন্য খোলা থাকলেও নিত্যপন্যের দেখা মিলছে না।

কোটা সংস্কার আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনের কারণে সারা যোগাযোগ ব্যবস্থা বন্ধ আছে। যে কারণে রাজধানীর বাইরে থেকে পন্য আসতে পারছে না। এ সুযোগে বিভিন্ন পন্যের দাম বেড়ে গেছে। কাঁচামারিচ ৭০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। অন্যান্য শাক সবজিরও দাম উর্ধ্বগতি। 

বন্ধ থাকার কারণে মোবাইল, বিদ্যুত ও গ্যাসের প্রিপেইড মিটার রিচার্জ করতে পারছেন না অনেকেই। ফলে অনেক বাসা বাড়িতেই বিদ্যুত ও গ্যাস সংকট দেখা দিয়েছে। 

বিভিন্ন পন্যের সংকট দেখা দিলেও রাজধানীবাসী বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়েছে। গত কয়েকদিনে রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে সাধারণ জনতা ও অভিভাবকরা রাজপথে নেমে আসেন। 

যাত্রাবাড়ীতে বিক্ষোভে যোগ দেওয়া আল আমীন হোসেন নামের একজন বিক্ষোভকারী দ্য মিরর এশিয়াকে বলেন, গত কয়েকদিন ধরেই সারা দেশ কার্যত বন্ধ আছে। পন্যের সরবরাহ কমে গেছে। কিন্তু আমরা রাজপথ থেকে চলে যাচ্ছি না। লক্ষ্যপূরণ না হাওয়া পর্যন্ত লড়াই চলবে। এ লড়াই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার লড়াই।

তিনি সারাদেশের মানুষকে পথে নেমে আসার আহ্বান জানিয়ে বলেন, আমাদের খাবার, পানি দিয়ে সহায়তা করুন।

সারাবিশ্বের মানুষের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমাদের এখানে যুদ্ধ পরিস্থিতি চলছে। গণগত্যা পরিচালনা করছে সরকার। আমাদের সহায়তা করুন।