প্রধানমন্ত্রী বলেছিলেন রাজাকারের নাতী-পুতি, তথ্যপ্রতিমন্ত্রী বললেন মাদকাসক্ত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা সংস্কার আন্দোলনের কর্মীদের বলেছিলেন রাজাকারের নাতী পুতি। এবার তথ্যমন্ত্রী মোহাম্মদ আরাফাত কোটা সংস্কার আন্দোলনে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের হামলায় নিহতদের মাদকাসক্ত বললেন ।

সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের বৈঠকে তিনি এ কথা বলেন। 

সময় টেলিভিশনের ফেসবুক পেইজে প্রচারিত এক ভিডিও তে দেখা যাচ্ছে তথ্য প্রতিমন্ত্রী বলছেন, দে ওয়্যার ড্রাগড। তিনি এই বাক্যটি দুইবার বলেন। 

তিনি বলেন, তাদের মাদক দেওয়া হয়েছে। যেন তারা পুলিশের সামনে এসে বুক পেতে দেয়। 

তথ্যমন্ত্রী মূলত কোটা সংস্কার আন্দোলনে নিহতদের সম্পর্কে এ মন্তব্য করেছেন। ধারণা করা হচ্ছে তিনি  বেগম রোকেয়ার বিশ্ববিদ্যালয়ের নিহত শিক্ষার্থী আবু সাঈদের দিকে ইঙ্গিত করেছেন। আবু সাঈদ পুলিশের প্রতি বুক পেতে দাড়িয়ে ছিলেন। পরে পুলিশ তাকে গুলী করলে তিনি নিহত হন। 

মোহাম্মদ আরাফাতের এই বক্তব্য প্রচারের পর জনসাধারণের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। দেশে ইন্টারনেট বন্ধ থাকলেও প্রবাসী বাংলাদেশীরা এই ভিডিওটি দেখতে পারছেন এবং তথ্য প্রতিমন্ত্রীর কঠোর সমালোচনা করেন। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপগুলোতে নিহতদের সম্পর্কে এ ধরনের মন্তব্য করায় নিন্দা করা হয়।

জার্মান প্রবাসী নুরুল হক দ্য মিরর এশিয়াকে বলেন, এই বক্তব্যের মাধ্যমে মোহাম্মদ আরাফাতের জঘন্য মানসিকতার পরিচয় মিলেছে। শহীদদের নিয়ে কুরুচীপূর্ন মন্তব্য করার জন্য তাকে একদিন নিশ্চয়ই জবাবদিহীতা করতে হবে।