কমপ্লিট শাট ডাউন চলবে: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন 

কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন জানিয়েছে কমপ্লিট শাটডাউন চলবে। এবং লাশের উপর দাড়িয়ে সরকার আদালতের রায়ের মাধ্যমে কোটা সংস্কার করে গণগত্যার দায় এড়াতে পারবে না। 

মঙ্গলবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৫৬ জন সমন্বয়ক এক যৌথ বিবৃতিতে বলেছেন, যৌথবাহিনী ও সরকারের সন্ত্রাসীদের অস্ত্রের মুখে আমরা সাময়িকভাবে দাড়াতে পারছি না। তবে রাজপথে আছি। আন্দোলন চলবে। কমপ্লিট শাটডাউন চলবে। 

বিবৃতিতে বলা হয়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রথম সারির কয়েক নেতাকে ধরে নিয়েও সরকার মনগড়া বক্তব্য দেওয়াতে পারেনি। 

বিবৃতিতে আরো বলা হয়, বুধবার সারাদেশে আন্দোলনের সপক্ষে গনসংযোগ করা হবে। বাসাবাড়ি সর্বত্র মুখে কালো কাপড় বেধে গণহত্যার প্রতিবাদ করা হবে। 

সমন্বয়ক আবদুল কাদের স্বাক্ষরিত ওই বিবৃতিতে ৯ দফার উল্লেখ করে বলা সরকারকে অবিলম্বের এই দাবী মেনে নিতে হবে। 

ওদিকে ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে প্রধান সমন্বয়ক নাহিদ হোসেন, সারজিস আলম, হাসনাত আবদুল্লাহ, মুমতাহিনা ও আসিফ আল ইমরান এক সংবাদ সম্মেলনে বলেন শাট ডাউন চলবে। একই সঙ্গে তারা বলেন, কারফিউ তুলে নিতে হবে, ওবায়াদুল কাদের, আসাদুজ্জামান ও নওফেল চৌধুরীতে মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করতে হবে। ইন্টারনেট সচল করতে হবে। ডিজিটাল হয়রানি বন্ধ করতে হবে। তারাও বলেছেন, লাশের উপর দিয়ে কোনো আলোচনা হবে না।