আন্দোলন বন্ধে সমন্বয়কদের গুম করে নির্যাতন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে কর্মসূচি বন্ধের জন্য নির্যাতন করেছে। দুইজন সমন্বয়ক ছাড়া পেয়ে এই অভিযোগ করেছেন।

তারা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছেন, ঢাকার বিভিন্ন জায়গা থেকে তাদের তুলে নিয়ে কোটা সংস্কারের  উদ্দেশ্যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি বন্ধের জন্য অজ্ঞাত স্থানে আটকে রেখে মারধর করা হয়। নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করা হয়।

ছাড়া পাওয়া সমন্বয়ক আসিফ মাহমুদ জানিয়েছেন, শুক্রবার (১৯ জুলাই) রাত ১১টায় তাকে হাতিরঝিলের মহানগর আবাসিক এলাকা থেকে তুলে নিয়ে যায়।

তিনি জানান, আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয়ার জন্য চাপ দেয়া হয়। আইনশৃঙ্খলা বাহিনীর চাপে রাজি না হওয়ায় তাকে ওষুধ প্রয়োগ করে অজ্ঞান করে রাখা হয়। এই চার-পাঁচদিনে যতবার জ্ঞান ফিরেছে ততবারই ইনজেকশন দিয়ে সেন্সলেস করে রাখা হয়। আজ বুধবার বেলা ১১টায় আবার একই জায়গায় চোখ বাঁধা অবস্থায় ফেলে রেখে যায়৷

আরেক সমন্বয়ক আবু বাকের মজুমদার ফেসবুকে লিখেছেন, আমাকে গত শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যার পর ধানমন্ডির গলি থেকে উঠিয়ে নিয়ে যায় এবং আন্দোলন বন্ধে স্টেটমেন্ট দিতে বলায় আমি অস্বীকৃতি জানালে একটা অন্ধকার রুমে আটকে রাখে। যে এলাকা থেকে তুলে নেয় তার পাশের এলাকায় আজ বুধবার আমাকে চোখ বেঁধে ফেলে যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই দুই সমন্বয়ক পরবর্তীতে বিস্তারিত জানাবেন বলেও উল্লেখ করেছেন।