নিহতদের জন্যও শেখ হাসিনাকে কাঁদতে বললেন তসলিমা নাসরিন

গত সপ্তাহে পুলিশের হামলায় আহত একজনকে হাসপাতালে নিয়ে যাচ্ছে বিক্ষোভকারীরা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার সমর্থকদের হামলার মধ্যে ক্ষতিগ্রস্ত মেট্রোরেল পরিদর্শনে গিয়ে কান্নারত অবস্থায় দেখা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

তার এই কান্না দেখে প্রবাসী লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, হাসিনা আপা মেট্রো স্টেশনের ক্ষয়ক্ষতি দেখে কাঁদছেন। হাসিনা আপার উচিত যে ১৬০ জন ছাত্রছাত্রীকে  তার লোকেরা এবং তার পুলিশেরা খুন করেছে, তাদের জন্য কাঁদা, তাদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সদস্যদের ক্রন্দন দেখা, তাদের কাছে হাতজোড় করে ক্ষমা চাওয়া, ক্ষতি কখনও পূরণ হয় না, তারপরও ক্ষতিপূরণ দেওয়ার চেষ্টা করা।

সামাজিক যোগাযোগমাধ্যমে তসলিমা লিখেছেন, রাস্তাঘাট, অফিস বাড়ি, স্টেশন ইত্যাদি ধ্বংস হলে সারানো যায়, কিন্তু মানুষ মারা গেলে মানুষকে ফিরিয়ে আনা যায় না। এ কথা তো হাসিনা আপা ভালো জানেন, তিনি তো আজও তার ফ্যামিলির লোক  যাদের হত্যা করা হয়েছে, তাদের জন্য কাঁদেন। ১৬০ জনের ফ্যামিলি কি ফ্যামিলি নয়?

তিনি বলেন, প্রধানমন্ত্রী মানে কিন্তু শুধু  নিজের ফ্যামিলির প্রধানমন্ত্রী নয়, সবার, সব ফ্যামিলির প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কিন্তু বড় একটি দায়িত্ব থাকে। সেই দায়িত্ব তো কিছুটা পালন করতে হবে হাসিনা আপা। শুধু ছাত্রদের জঙ্গি বলে ঘৃণা ছুড়ে দেওয়া ঠিক নয়। জঙ্গি যদি কেউ হয়েই থাকে, সে আপনার আশকারা পেয়ে বেড়ে ওঠা কওমি মাদ্রাসা থেকে হয়েছে। দায় তো কিছু নিতেই হবে হাসিনা আপা।