কোটা আন্দোলনকারীদের সমর্থক করলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের  প্রবাসী ছেলে

কোট আন্দোলনকারীদের ডাকা কর্মসূচি পালন করেছেন খোদ অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের  প্রবাসী ছেলে মিকাঈল সাহাবউদ্দিন কায়ছার। তিনি নিজের ফেসবুক প্রোফাইল পিকচার লাল করে এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন। 

সরকার কোটা আন্দোলনে নিহতদের স্মরণে ৩০ জুলাই একদিনের রাষ্ট্রীয় শোক পালন করে । একইদিন কোটা আন্দোলনকারীরা শোক দিবসের বিপরীতে চোখে মুখে লাল রঙের কাপড় বেধে ও ফেসবুক প্রোফাইল লাল করে প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করেছিল। একাত্মতা প্রকাশ করতে দেখা গেছে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের  প্রবাসী ছেলে মিকাঈল সাহাবউদ্দিন কায়ছারকে।

এ নিয়ে আওয়ামী লীগের রাজনৈতিক মহলে সমালোচনার ঝড় বইছে। আওয়ামী লীগের সমর্থকরা বলছেন, আমাদের নেতাকর্মীরা জীবন বাজি রেখে রাজনীতি করে, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে। আর পক্ষান্তরে আমাদের এক কেন্দ্রীয় নেত্রীর সন্তানের অবস্থান আওয়ামী লীগের বিরুদ্ধে। তিনি হলেন অর্থ প্রতিমন্ত্রীর ছেলে মিকাঈল। এ দেখি সর্ষের মধ্যে ভূত! 

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের জন্ম ১৯৭১ সালের ২৪ জুলাই। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তার বাবা আতাউর রহমান খান কায়সার বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রখ্যাত রাজনীতিবিদ ছিলেন। তাদের বাড়ি চট্টগ্রামের আনোয়ারায়।

এর আগে ওয়াসিকা আয়শা ২০১৪ সালে ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ৩১ নং সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৯ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক হন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেছেন তিনি।