পুলিশকে পানি-বিস্কুট খাওয়াচ্ছে আন্দোলনকারী

ঠিক ১২ টায় রাজধানীর সাইন্সল্যাব মোড়ে অবস্থান নেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শিক্ষার্থী ও আন্দোলনকারীরা৷ এই সময় আন্দোলকারীরা মোড়ে দাঁড়িয়ে সরকার বিরোধী নানা স্লোগান দিচ্ছিলেন৷ অদূরেই বাইতুল মামূর মসজিদের মার্কেটের সামনে পুলিশ সতর্ক অবস্থানে দাঁড়িয়ে। 

দুপুর ১২ টা ৪০ মিনিটে কয়েকজন আন্দোলনকারী পানি আর বিস্কুট নিয়ে পুলিশের মাঝে বিতরণ করে। এই সময় পুলিশের অধিকাংশ সদস্য স্মিতহাস্যে পানি ও বিস্কুট গ্রহন করে। সৃষ্টি হয় এক আবেগঘণ পরিস্থিতির। উপস্থিত পুলিশ সদস্যদের অনেকেই এই সময় আন্দোলনকারীদের সঙ্গে বুক মেলায়। 

আন্দোলনকারীদের একজন রায়হান৷ তিনি গণমাধ্যমকে বলেন,এখানে যেসব পুলিশ সদস্য দাঁড়িয়ে আছেন তারা আমাদের অভিভাবকের মতো। আমরা বিশ্বাস করি তারা আমাদের নিরাপত্তার জন্যই এখানে দাড়িয়েছেন। তাই তাদের জন্য আমাদের সামর্থের মধ্যে সামান্য ব্যবস্থা। 

রাফি নামের আরেক আন্দোলনকারী বলেন,পুলিশের সঙ্গে আমাদের কোন বিরোধী নেই। তারা আদেশ-নির্দেশ পালন করেন। এই গরমে তাদের পানির কষ্ট যেন না সেই বিবেচনায় আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। 

দুপুর একটার সময় সাইন্সল্যাব মোড় থেকে মিরপুর রোড, আ্যালিফ্যান্ট রোড ও ধানমণ্ডি সাত রাস্তার দিকে যান চলাচল কমতে শুরু করেছে৷ 

সকাল থেকেই সায়েন্স ল্যাব এলাকায় রমনার অতিরিক্ত উপ-পুলিশ  কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদের নেতৃত্বে পুলিশ অবস্থান করছে। 

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বল প্রয়োগ করা হবে না বলে জানিয়েছে পুলিশ।