১২ দেশের মুদ্রা নিয়ে পালাচ্ছিলেন আনিসুল-সালমান, ছিল ৯ পাসপোর্ট

১২ দেশের মুদ্রা নিয়ে পালাচ্ছিলেন আনিসুল-সালমান, ছিল ৯ পাসপোর্ট

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের কাছ থেকে মোট ৯টি পাসপোর্ট জব্দ করা হয়েছে। এর মধ্যে আনিসুল হকের কাছ থেকে তিনটি লাল রঙের কূটনৈতিক পাসপোর্ট জব্দ করা হয়, আর সালমান এফ রহমানের কাছ থেকে জব্দ করা হয় একটি লাল রঙের কূটনৈতিক পাসপোর্ট এবং পাঁচটি সবুজ রঙের পাসপোর্ট।

নিউমার্কেট থানার উপ-পরির্দক লিয়াকত বিষয়টি নিশ্চিত করেছেন। 

উদ্ধারকৃত পাসপোর্টের পাশাপাশি আনিসুল হকের ঘিয়ে রঙের ব্যাগে পাওয়া গেছে ১৭ হাজার ৫৯২ মার্কিন ডলার এবং ৭২৬ সিঙ্গাপুরি ডলার।

এছাড়া সালমান এফ রহমানের ব্যাগ থেকে উদ্ধার করা মুদ্রার মধ্যে রয়েছে- ১২ হাজার ৬২৪ মার্কিন ডলার, ৬২০ সুইস ফ্রাঙ্ক, ৮ হাজার ৫০০ ইউএই দিরহাম, ১৩ লাখ উজবেকিস্তানি সোম, ১১ হাজার ৬৫০ সৌদি রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুরি ডলার, ১৫০ ব্রিটিশ পাউন্ড, ১ হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ৬ হাজার ২৩০ ভুটানের মুদ্রা, ২ হাজার ভারতীয় রুপি এবং ৩ হাজার ২২০ থাইল্যান্ডের বাথ।

পুলিশ জানিয়েছে, গতকাল মঙ্গলবার নিউমার্কেট থানার একটি মামলার ভিত্তিতে রাজধানীর সদরঘাট এলাকা থেকে নৌপথে পলায়নরত অবস্থায় আনিসুল হক এবং সালমান এফ রহমানকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে কোটা সংস্কারের দাবিতে চলা ছাত্র আন্দোলনের সময় সংঘর্ষের ঘটনায় দুইজন নিহত হওয়ার অভিযোগ রয়েছে। নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা করা হয়েছে এবং এই দুই ব্যক্তিকে হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে গ্রেফতার করা হয়েছে।