আছাদুজ্জামান মিয়া ও হারুনের অবৈধ সম্পদের তদন্ত শুরু

বাঁ থেকে আছাদুজ্জামান মিয়া ও হারুন অর রশীদ

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পুলিশের এই দুই কর্মকর্তা ছাড়াও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধেও অনুসন্ধান শুরু করেছে সংস্থাটি। আজ রোববার দুদক আনুষ্ঠানিকভাবে তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে।

সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। দুদকের গোয়েন্দা শাখার প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক।

দুদকের গোয়েন্দা প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর্থিক খাতে আলোচিত নাম চৌধুরী নাফিজ সরাফাতের বিরুদ্ধে ব্যাংক দখল ও শেয়ারবাজার থেকে টাকা লুটপাটের অভিযোগের তদন্ত শুরু করেছে দুদক। পাশাপাশি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এবং এস আলম গ্রুপের ইসলামী ব্যাংক দখল করে নেওয়ার অভিযোগেরও তদন্ত শুরু করেছে।

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের অঢেল সম্পদ নিয়ে গত মার্চ মাসে সংবাদ প্রকাশ করে ঢাকার দৈনিক পত্রিকা কালের কণ্ঠ। এরপর ১৮ এপ্রিল দুদক কমিশন সভায় বেনজীর ও তার পরিবারের সম্পদের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত হয়। অনুসন্ধানের পর সম্পদ জব্দ করা হলেও মামলা করা হয়নি।