সচিবালয়ে ছাত্রদের ওপর আনসারের গুলি

রাজধানীর সচিবালয়ে শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছুড়েছেন আনসার সদস্যরা। রবিবার (২৫ আগস্ট) রাত পৌনে ১০টার দিকে আনসার সদস্যরা শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন।

এর আগে, সচিবালয় এলাকায় আন্দোলনরত আনসার সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে একজন আনসার সদস্যসহ কয়েকজন শিক্ষার্থীকে আহত অবস্থায় হাসপাতালে নিতে দেখা গেছে।

পরে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আনসার সদস্যদের সরিয়ে দেন। ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

রাত ৯টার দিকে সচিবালয়ে একদল আনসার সদস্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম, সমন্বয়ক সারজিস আলম, হাসনাত আবদুল্লাহসহ অনেককে আটকে রেখেছেন- এমন খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে টিএসসির রাজু ভাস্কর্যে জড়ো হন শিক্ষার্থীরা। তারা মিছিল নিয়ে সচিবালয়ের দিকে যান।

এ সময় আনসার সদস্যরা শিক্ষার্থীদের ধাওয়া করে। কয়েকজনকে লাঠিপেটাও করেন তারা। পরে শিক্ষার্থীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে আনসার সদস্যরাও পিছু হটেন।

মূলত, রাত সাড়ে ৮টার দিকে ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ ফেসবুক পোস্টে আটক রাখার বিষয়টি জানালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে জমা হতে থাকেন। পরে রাত ৯টায় তারা সচিবালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মোতাসিম বিল্লাহ মাহফুজ এক ফেসবুক পোস্টে লেখেন, উপদেষ্টা নাহিদ ভাইসহ হাসনাত ও সার্জিস ভাইকে সচিবালয়ে অবরুদ্ধ করে রেখেছে বিপথগামী কিছু আনসার সদস্য ও ছাত্রলীগের প্রেতাত্মারা। আমরা সবাই মিলে সচিবালয়ে মার্চ করে তাদেরকে মুক্ত করে নিয়ে আসব। সবাই যোগ দিন, বিষয় সবাইকে অবগত করুন, অতীব জরুরি।

চাকরি জাতীয়করণের দাবিতে আজ রবিবার বেলা ১২টা থেকে সচিবালয় অবরোধ করেন আনসার সদস্যরা।