গাজী টায়ার কারখানায় আগুনে ৯২ জন নিখোঁজ

গাজী টায়ার কারখানায় আগুনে ৯২ জন নিখোঁজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসীতে গাজী টায়ার কারখানায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে ৯২ জন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা।

সোমবার (২৬ আগস্ট) বেলা সোয়া ১টা পর্যন্ত ৯২ জন নিখোঁজের তালিকা করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (ঢাকা) লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম।

তিনি গণমাধ্যমকে বলেন, স্বজনরা যারা দাবি করছেন যে তাদের পরিবারের সদস্যরা নিখোঁজ রয়েছেন, যারা গতরাতে লুটপাটের সময় এই কারখানায় এসেছিলেন, আমরা তাদের একটি খসড়া তালিকা করেছি। এ মুহূর্তে তা যাচাই-বাছাইয়ের কোনো সুযোগ নেই। স্বজনরা যারা দাবি করছেন তাদের নাম, ঠিকানা লিখে রাখছি। এখন পর্যন্ত এ তালিকায় ৯২ জন পর্যন্ত হয়েছে।

নিখোঁজ অন্তত ১২ ব্যক্তির স্বজনদের দাবি, রোববার (২৫ আগস্ট) রাতে গাজী টায়ারসে লুটপাট চলাকালীন তাদের নিখোঁজ সদস্যরা কারখানাটির ভেতরে ছিলেন। রাতভর তাদের সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

এদিকে, কারখানাটির ছয়তলা একটি ভবনে সোমবার (২৬ আগস্ট) বেলা দেড়টায়ও আগুন জ্বলতে দেখা যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।

কলাবাগ এলাকার বাসিন্দা মনি আক্তার সাংবাদিকদের বলেন, তার স্বামী মো. রাশেদ রাজমিস্ত্রি। গতরাত সাড়ে ৮টার দিকে কারখানাটিতে এসেছিলেন। সঙ্গে ছিলেন ওই এলাকারই আরেক বাসিন্দা। রাতে রাশেদ বাসায় না ফেরায় মোবাইলে কল দিলেও তা বন্ধ পান।

তিনি বলেন, সারারাত ধরে আমার বাচ্চার আব্বারে খুঁজতেছি, পাই নাই। যার সঙ্গে আসছিল তারে আমি চিনি না। আমি এখন কী করমু?