মেহেরপুরে ২৭ দেশীয় অস্ত্রসহ আওয়ামী লীগ-যুবলীগের ২ নেতা আটক

মেহেরপুরে যৌথ বাহিনী অভিযান চালিয়ে গুলি ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে আটক করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) ভোরে যৌথবাহিনীর একটি টিম চরগোয়ালগ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন- গাংনী উপজেলার চরগোয়ালগ্রামের শহিদুল ইসলামের ছেলে ইউনিয়ন যুবলীগের নেতা রাজন আলী (২৯) ও একই গ্রামের হায়দার আলীর ছেলে আওয়ামী লীগের স্থানীয় নেতা রাকিবুল ইসলাম (৩৫)।

এসময় তাদের কাছ থেকে ৮ রাউন্ড গুলি, ১৬ টি ছোট বড় হাসুয়া, একটি কুড়াল, ১টি চাপাতি, ১টি দা, ছুরি ৩টি, রড ৪টি ও আঁকড়া ১ টিসহ মোট ২৭টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

২৭ রেজিমেন্ট আর্টিলারীর মেহেরপুর সেনা ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাবিল আহমেদের নেতৃত্বে যৌথবাহিনী চরগোয়ালগ্রামের নদীর ধার থেকে রাকিবুল ইসলাম ও রাজনকে আটক করেন।

পরে তাদের স্বীকারোক্তিতে একই গ্রামের সবকুল আলীর জামাইয়ের বাড়িতে অভিযান চালিয়ে ৮ রাউন্ড গুলি ও ২৭ টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে ওই বাড়ির মালিকক পালিয়ে গেছেন।

গাংনী থানা পুলিশ সূত্র জানিয়েছে, যুবলীগ নেতা রাজন ও রাকিবুল ইসলামের বিরুদ্ধে এলাকায় চুরি ডাকাতিসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। তারা একাধিকবার পুলিশের হাতে আটক হয়েছেন। দুজনেই একাধিকবার জেল খেটেছে।

মেহেরপুর সেনা ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাবিল আহমেদ তাদের আটকের তথ্য নিশ্চিত করেছেন।

গাংনী থানার তদন্ত কর্মকর্তা মনোজ কুমার নন্দী জানান, এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আজ দুপুরে আদালতের মাধ্যমে মেহেরপুর জেলা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।