গাইবান্ধায় যৌথ অভিযানে আটকের পর ২ জনের মৃত্যু

গাইবান্ধার যৌথ অভিযানে আটকের পর সোহরাব হোসেন আপেল ও শফিকুল ইসলাম নামের দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন গাইবান্ধার পুলিশ সুপার মো. মোশারফ হোসেন।

ঘটনার বর্ণনা দিয়ে পুলিশ সুপার আরও জানান, চলমান অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার ভোরে সাঘাটা উপজেলায় অভিযান চালান যৌথবাহিনীর সদস্যরা।

সেখানে সাঘাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট ও তার সঙ্গীদের বাড়ি থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ওই ঘটনায় সুইটসহ পাঁচজনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, ‘থানায় নেওয়ার আগে যেহেতু আসামিদের স্বাস্থ্য পরীক্ষার নিয়ম রয়েছে, সেজন্য তাদের সবাইকে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছিল।’ 

সেখানে অসুস্থ হয়ে পড়ায় সোহরাব হোসেন আপেলকে জেলা সদর হাসপাতালে এবং শফিকুল ইসলামকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। পরে ওই দুই হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনার পর নিহতদের স্বজনরা অভিযোগ তুলেছেন, আটক করার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নির্যাতনেই আপেল ও শফিকুলের মৃত্যু হয়েছে।

বিষয়টি অস্বীকার করলেও অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মোশারফ হোসেন। অন্যদিকে, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

আটক হওয়া ইউপি চেয়ারম্যান সুইট সাঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বলে জানা গেছে।