‘সেন্টমার্টিন ইস্যুতে সরকারের নির্বিকার আচরণ বিস্ময়কর’

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন উপকূলে মিয়ানমারের তিনটি যুদ্ধজাহাজের উপস্থিতিতে তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। শনিবার (১৫ জুন) এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে সাইফুল হক বলেন, বাংলাদেশের জলসীমায় মিয়ানমারের যুদ্ধজাহাজের উপস্থিতি ও জাহাজ থেকে আরাকান আর্মির বিরুদ্ধে মর্টার শেল নিক্ষেপ করা হচ্ছে। বাংলাদেশিদের ট্রলার লক্ষ্য করেও ইতিমধ্যে মর্টার শেল নিক্ষেপ করা হয়েছে। জান্তা বাহিনীর এইসব অশুভ সামরিক তৎপরতা বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। মিয়ানমারের ধারাবাহিক উস্কানির মুখে সরকারের নির্বিকার আচরণ বিস্ময়কর।’

তিনি বলেন, টেকনাফ, সেন্টমার্টিনসহ সীমান্তবর্তী অঞ্চলে মায়ানমারের জান্তাবাহিনী ধারাবাহিক উস্কানি সৃষ্টি করে আসছে। তাদের এইসব সামরিক তৎপরতায় সীমান্তে বাংলাদেশি নাগরিকদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। তারা নিরাপত্তাহীনতায় দিন পার করছে।’

বিবৃতিতে তিনি মিয়ানমারের জান্তাবাহিনীর এসব উস্কানিমূলক তৎপরতার বিরুদ্ধে সরকারের নির্বিকার আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং বলেন, অবিলম্বে মিয়ানমারের এসব তৎপরতা বন্ধে সরকারকে উদ্যোগ নেওয়া দরকার।

তিনি সীমান্তবর্তী অঞ্চলে সেনা মোতায়েনসহ বাংলাদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।