ঈদের সকালে জিয়ার কবরে, রাতে খালেদার বাসায় যাবেন বিএনপি নেতারা

ঈদের দিন দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবে বিএনপি নেতা-কর্মীরা।

ঈদের কর্মসূচি জানাতে গিয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান।

তিনি বলেন, সকাল সাড়ে ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নেতৃত্বে দলের নেতা-কর্মীরা শেরে বাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ করবেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে তারা অংশ নেবেন।

রাত সাড়ে ৮টায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসায় তার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে যাবেন দলের স্থায়ী কমিটির সদস্যগণ।

আগে প্রতি ঈদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার স্বামী জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলার রায়ে খালেদা কারাগারে যাওয়ার পর থেকে দল এ ধারাবাহিকতা অনুসরণ করছে।

সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে খালেদা জিয়ার মুক্ত আছেন। বছরের দুটি ঈদে স্থায়ী কমিটির সদস্যরা তাদের নেত্রীর সঙ্গে দেখা করেন।

ঈদের দিন গুলশানের ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার নিকট স্বজনদের নিয়ে ঈদ উদযাপন করবেন। ঢাকায় ছোট ভাই শামীম এস্কান্দার ও তার পরিবারের সদস্যরা রয়েছেন। তারা ঈদের গুলশানের বাসায় আসবেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা আগের মতোই।ডাক্তারদের নিবিড় মনিটরিংয়ে তার চিকিসা চলমান।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরেই লিভার, হার্টের সমস্যা, আর্থাইটিস, ফুসফুস, ডায়াবেটিকস ও চোখের সমস্যাসগ নানা ধরণের অসুস্থতায় ভোগছেন।

প্রতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদ উদযাপন করলেও এবার তিনি নিজের বাড়ি ঠাকুরগাঁওয়ে ঈদ উদযাপন করবেন। সকালেই তিনি ঠাকুরগাঁও রওনা হন।

ঈদের দিন ঢাকায় থাকবেন না বলে গতকাল শনিবার রাতে গুলশানের বাসায় বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বার্তায় দেশবাসীসহ নেতাকর্মীদের এবং মুসলিম উম্মাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।