বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

ঈদকে কেন্দ্র করে রাজনীতিবিদদের অনেকে পরিবার-পরিজনের পাশাপাশি নেতাকর্মীদের সঙ্গে কাটাতে নিজ এলাকায় যান। বিশেষ করে নির্বাচন পূর্ববর্তী সময়ে সব রাজনৈতিক দলের ক্ষেত্রেই এই দৃশ্য বেশি দেখা যায়। এরমধ্যে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির অনেক শীর্ষ নেতা ঢাকাতে ঈদ করে থাকেন। সোমবার (১৭ জুন) ঈদুল আজহাতেও দলটির নীতিনির্ধারকদের বেশিরভাগ ঢাকায় থাকছেন বলে জানা গেছে। অবশ্য কেউ কেউ ঢাকাতেই স্থায়ী হওয়ায় তাদের সব ঈদে রাজধানীতেই কাটে।

বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়েছে- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসাতেই কাটবে ঈদ৷ সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে এবারও লন্ডনে পরিবারের সঙ্গে ঈদ করেছেন।

তারেক রহমান লন্ডনে ঈদের নামাজ আদায় করে দলের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে ঈদের নামাজ আদায় করবেন। পরে ঠাকুরগাঁও নিজ এলাকায় স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। ইতিমধ্যে তিনি এলাকায় চলে গেছেন। ঈদ শেষে ঢাকায় ফিরবেন তিনি।

অন্যদিকে বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থ হয়ে বাসায় চিকিৎসাধীন। বাবু গয়েশ্বর চন্দ্র রায় ঈদের দিন নিজ এলাকা কেরানীগঞ্জে যাবেন। আর ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী আমেরিকায় আছেন। অন্যদিকে ইকবাল হাসান মাহমুদ টুকু দেশের বাইরে। আর সর্বকনিষ্ঠ সদস্য সালাউদ্দিন আহমেদ ভারতে আছেন। সেখানেই তারা ঈদ করবেন।

এদিকে ঈদের দিন দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও সুরা ফাতেহ পাঠ করবেন বিএনপি নেতারা। সোমবার বেলা সাড়ে ১১টায় বিএনপি স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ জিয়ার মাজার জিয়ারত করবেন।

এছাড়া দলের কেন্দ্রীয় কমিটি নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন শীর্ষ নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় ঈদের নামাজ আদায় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানা গেছে।